নীলফামারীতে বিদ্যালয়ে গড় হাজিরায় থাকেন সহকারি শিক্ষক মোস্তাফিজুর

নীলফামারী প্রতিনিধি
২৬ সেপ্টেম্বর ২০২৩

নীলফামারী ডিমলা উপজেলার উত্তর সোনাখুলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. মোস্তাফিজুর রহমান গড় হাজিরায় থাকেন। তিনি কাউকে ভ্রুক্ষেপ করেন না। নিয়মিত ক্লাস না হওয়ায় শিক্ষার্থী কমছে বিদ্যালয়টিতে। ভ্রুক্ষেপ না করা ও শিক্ষার্থী কমার বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন খোদ বিদ্যালয়টির প্রধান শিক্ষক প্রধান শিক্ষিকা রূপালী বেগম।

এদিকে বেশিরভাগ দিন বিদ্যালয়ে অনুপস্থিত থাকার বিষয়টি জানতে চাইলে তিনি সাংবাদিকদের সঙ্গে অসৌজনমূলক আচরণ করেন।

সংশ্লিষ্টদের অভিযোগ, সপ্তাহে / দিন বিদ্যালয়ে এসে পাঠদান করান তিনি। বাকি দিন থাকেন গড় হাজিরায়। অভিভাবকরা নিয়ে কথা বললে তিনি স্থানীয় প্রভাবশালীদের পরিচয় দিয়ে হুমকি দেন।

মঙ্গলবার (২৬শে সেপ্টেম্বর) দুপুর .২০ মিনিটে বিদ্যালয়ে গিয়ে দেখা গেছে, সহকারি শিক্ষক মো. মোস্তাফিজুর রহমান  নেই। জানা গেলো, তিনি হাজিরা খাতায় স্বাক্ষর করেই বিদ্যালয় থেকে চলে গেছেন।

এ সময় তার মুঠোফোনে যোগাযোগ করলে জানান, শারীরিক অসুবিধা জন্য প্রধান শিক্ষককে বলে এইমাত্র চলে গেছেন। কিন্তু আধা ঘন্টার বেশি সময় ধরে সংবাদকর্মীরা স্কুলে অবস্থান করছেন, এটা তাকে জানানোর পর তিনি ক্ষেপে যান এবং সাংবাদিকদের সম্পর্কে আজেবাজে কথা বলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন অভিভাবক জানান, কোনো কথা বলা মাত্র তেলে বেগুনে জ্বলে উঠেন সহকারি শিক্ষক মোস্তাফিজুর রহমান। শিক্ষক নিয়মিত স্কুলে না আসায় লেখাপড়ার মান ভালো না। ঝরে পড়ছে শিক্ষার্থীরা।

সহকারী শিক্ষকের অনুপস্থিতির বিষয়টি সংবাদকর্মীদের নিকট স্বীকার করেছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রূপালী বেগম। সহকারি উপজেলা শিক্ষা অফিসার কে এম সাজ্জাদুজ্জামান বলেন, বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

 

বিডি/রাশেদুল ইসলাম/সি/এমকে


মন্তব্য
জেলার খবর