উত্তরবঙ্গে ঈদে মিলাদুন্নবীর বৃহৎ আনন্দ শোভাযাত্রা সৈয়দপুরে

নীলফামারী প্রতিনিধি
২৮ সেপ্টেম্বর ২০২৩

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে উত্তরবঙ্গের মধ্যে বৃহৎ আনন্দ শোভাযাত্রা (জশনে জুলুশ) হয়েছে নীলফামারীর সৈয়দপুরে। বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০ টায় বের হওয়া এ শোভাযাত্রায় লক্ষাধিক মুসলমান অংশ নেন।

শোভাযাত্রায নেতৃত্ব দেন ভারত থেকে আমন্ত্রিত পীরে তরিকত সৈয়দ জামাল আশরাফ আল আশরাফী আল কাদেরী। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এর আগে আনন্দ শোভাযাত্রায় যোগ দিতে সৈয়দপুরের বিভিন্ন এলাকার লোকজন সৈয়দপুর রেলওয়ে মাঠে উপস্থিত হন।

শোভাযাত্রাটি শেষে সৈয়দপুর রেলওয়ে মাঠে সমাবেশে হয়। সমাবেশে বক্তব্য দেন- পীরে তরিকত সৈয়দ জামাল আশরাফ আল আশরাফী আল কাদেরী, নীলফামারী-০৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আহসান আদেলুর রহমান, জাতীয় পার্টি সৈয়দপুর উপজেলা শাখার আহবায়ক আলহাজ্ব সিদ্দিকুল আলম, নীলফামারী জেলা আহলে সুন্নাত ওয়াল জামায়াতের সভাপতি গুলজার আহম্মেদ আশরাফী, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিটলার চৌধুরী ভলু প্রমুখ।

 

প্রসঙ্গত, প্রতিবছর ব্যাপক জাঁকজমকভাবে ঈদে মিলাদুন্নবী উদযাপন করে সৈয়দপুরবাসী। সাইকেল, রিকশা-ভ্যান, পিকআপসহ বিভিন্ন যানবাহনে কালিমা খচিত পতাকা লাগানো হয়। সেই সঙ্গে শহরের খানকা শরীফ, মসজিদ এবং মাদ্রাসাগুলো সাজানো হয় আলোকসজ্জায়। দীর্ঘক্ষণ আনন্দ শোভাযাত্রা চলার কারনে সৃষ্টি হয় জানজট। এদিনে শৃঙ্খলা রক্ষায় কাজ করে সৈয়দপুর থানা পুলিশ। প্রশাসনকে সহযোগিতা করতে কাজ করেন আয়োজক কমিটির স্বেচ্ছাসেবক দল।

 

বিডি/রাশেদুল ইসলাম/সি/এমকে


মন্তব্য
জেলার খবর