অপহরণ করে স্কুলছাত্রকে হত্যা, যুবকের মৃত্যুদন্ড

সাতক্ষীরা প্রতিনিধি
০২ অক্টোবর ২০২৩

সাতক্ষীরার  কুচপুকুর এলাকায় তৃতীয় শ্রেণির এক ছাত্রকে অপহরণ করে হত্যার দায়ে আশরাফুল ইসলাম নামের এক যুবককে  মৃত্যুদন্ড দিয়েছেন জেলা  দায়রা জজ আদালত।

 সোমবার (২ অক্টোবর) দুপুরে বিচারকচাঁদ মোহাম্মদ আব্দুল আলিম আল রাজী জনাকীর্ণ আদালতে এ মামলা রায় ঘোষনা করেন। আশরাফুল ইসলাম সাতক্ষীরা জেলার  তালা উপজেলার সুভাষিনী গ্রামের আব্দুল জলিলের ছেলে।

আশরাফুল ইসলাম পলাতক থাকায় তার অনুপুস্থিতিতে বিচারকার্য সম্পন্ন হয়। মামলা সুত্রে  জানা গেছে, ২০১৩ সালে সদর উপজেলার কুচপুকুর এলাকার জিয়াউর রহমানের ছেলে রিয়াদ হোসেন কদমতলা কিন্ডারগার্টেনের তৃতীয় শ্রেণিতে পড়ত। ওই সময়  আশরাফুল ইসলাম জিয়াউর রহমানের বাড়িতে মাঝেমাঝে যাতায়াত করতেন। একপর্যায়ে তিনি জিয়াউর রহমানের মেয়েকে বিয়ে করার জন্য প্রস্তাব দেন। পারিবারিকভাবে প্রস্তাব প্রত্যাখ্যাত হওয়ার পর ১২ ডিসেম্বর রিয়াদকে অপহরণ করে নিয়ে যায় আশরাফুল। এরপর তাকে কুপিয়ে হত্যা করা। লাশ সদর উপজেলার বলাডাঙ্গা ফুটবল মাঠে ফেলে রাখা হয়। পরের দিন সকালে লাশ  উদ্ধার করে পুলিশ। ওই দিন রাতে আশরাফুল ইসলামকে আসামী করে  সাতক্ষীরা সদর থানায় একটি হত্যা মামলা করেন জিয়াউর রহমান।

মামালার  তদন্ততকারী কর্মকর্তা সদর থানার উপপরিদর্শক (এসআই) হুমায়ুন কবির ২০১৬ সালের ১৪ জুলাই এ মামলার চার্জশিট আদালতে দাখিল করেন। আদলত মামলার নথি পর্যালোচনা ও সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ শেষে রায় ঘোষনা করেন।

 

বিডি/কিশোর কুমার/সি/এমকে

 


মন্তব্য
জেলার খবর