যে কোনো সিন্ডিকেট ভাঙতে পুলিশ তৎপর

নিজস্ব প্রতিবেদক
১২ অক্টোবর ২০২৩

ব্যবসায়ীসহ যে কোনো সিন্ডিকেট অপতৎপরতা সমূলে নষ্ট করতে পুলিশ  তৎপর ও বদ্ধপরিকর বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। বলেছেন, বাজার সিন্ডিকেট নিয়ন্ত্রণে বাণিজ্য মন্ত্রণালয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মনিটরিং কমিটির চালানো অভিযানের সঙ্গে পুলিশও থাকবে এখন। প্রয়োজনে বড় বড় বাজারে সিটি করপোরেশনের সঙ্গে পুলিশ থাকবে, যাতে যে কোনো পরিস্থিতি মোকাবেলা করা যায়।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য পরিস্থিতি আইনশৃঙ্খলা সংক্রান্ত বিশেষ সভায় এসব কথা বলেন। ডিএমপি হেডকোয়ার্টারের সম্মেলন কক্ষে এ সভা হয়।

ডিএমপি প্রধান জানান, বাজারে কোনো জিনিসের স্বল্পতা নেই। সব জিনিসের পর্যাপ্ত সরবরাহ আছে। কিন্তু কিছু বিষয়ে স্বার্থান্বেষী মহলের কারণে সংকট তৈরি হয়।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ প্রসঙ্গে হাবিবুর রহমান জানান, সমন্বয়ের কিছুটা অভাব রয়েছে। বিদ্যমান মনিটরিং ব্যবস্থায় ভোক্তা অধিকার বা পুলিশের পক্ষে একা নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। তবে সবাই একসঙ্গে কাজ করলে, সবাই সহযোগিতা করলে অবশ্যই বাজার নিয়ন্ত্রণ করা সম্ভব।

তিনি আরও জানান, বাজারে দ্রব্যমূল্য নির্ধারিত হয় চাহিদা যোগানের ভিত্তিতে। কোনো ব্যবসায়ী বলেনি, কোনো পণ্য পাওয়া যাচ্ছে না। যে দাম, সেটা আন্তর্জাতিক বাজারের সঙ্গে সামঞ্জস্য রাখা হচ্ছে।

 

 

 

 

সিন্ডিকেটের পেছনে রাজনৈতিক কারও অপতৎপরতা আছে কিনা সেটা পরিষ্কার নয় উল্লেখ করে ডিএমপি কমিশনার জানান, গোয়েন্দা সংস্থা কাজ করছে। যদি ধরনের কোনো কিছু আসে, তাহলে যে কোনো সিন্ডিকেট ভেঙে দেওয়ার সক্ষমতা ডিএমপির রয়েছে।

 

বিডি/এন/এমকে

 


মন্তব্য
জেলার খবর