চাটমোহরে বিনামূল্যে সার-বীজ পাচ্ছেন সাড়ে ৬ হাজারের বেশি কৃষক

চাটমোহর (পাবনা) প্রতিনিধি
১২ অক্টোবর ২০২৩

চলতি অর্থবছরে রবি মৌসুমে শস্য আবাদে পাবনার চাটমোহরে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ পাচ্ছেন ৬ হাজার ৭০ জন কৃষক। কৃষিখাতে সরকারের দেওয়া প্রণোদনার আওতায় এসব  কৃষকের প্রত্যেকে নির্দিষ্ট পরিমাণ সার ও বীজ পাবেন।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) বীজ রাসায়নিক সার বিতরণের উদ্বোধন করেন পাবনা- আসনের সংসদ সদস্য ও ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. মকবুল হোসেন।

এ উপলক্ষ্যে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা কৃষি সম্পসারণ অধিদফতর আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রেদুয়ানুল হালিম। বক্তব্য দেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইসাহাক আলী মানিক, পার্শ্বডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান আজাহার আলী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম নজরুল ইসলাম সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক প্রমূখ। সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা গেছে।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে- গম, ভূট্রা, সরিষা, সূর্যমূখী, শীতকালীন পেঁয়াজ, মুগ, মসুর ও খেসারী ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মাঝে বীজ রাসায়নিক সার বিতরণ করছে সরকার। চাটমোহর উপজেলার জন্য বরাদ্দ দেওয়া হয়েছে প্রায় ৫৮ লাখ টাকার বীজ ও রাসায়নিক সার।

 

বিডি/সি/এমকে


মন্তব্য
জেলার খবর