কলাগাছ ঘেরা পুকুরে পড়েছিল দুই লাশ

চাটমোহর (পাবনা) প্রতিনিধি
১৫ অক্টোবর ২০২৩


পাবনার চাটমোহরে আবাদি কলাগাছ দিয়ে ঘেরা পুকুর থেকে হামিদুল ইসলাম ও শামীম হোসেন নামের দুই ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার ( ১৪ অক্টোবর) বিকালে লাশ দুটি দেখে পুলিশে খবর দেন স্থানীয়রা।

শুক্রবার (১৩ অক্টোবর) সকাল থেকে শামীম হোসেনের খোঁজ পাওয়া যাচ্ছিল না। গবাদিপশুর জন্য ঘাস কাটতে বাড়ি থেকে বের হয়েছিলেন তিনি।

এলাকাবাসীসহ হামিদুল ইসলামের স্বজনরা বলছেন, পুকুরটিতে আবাদ করা মাছের চুরি ঠেকাতে চার পাড়ে বৈদ্যুতিক ফাঁদ পাতা ছিল। বৈদ্যুতিক তার দিয়ে তৈরি সেই ফাঁদে আটকে ( বিদ্যুতায়িত হয়ে) মারা গেছেন তারা। তবে তাদের মৃত্যু কীভাবে হয়েছে, সেটা নিশ্চিত হতে লাশ ময়নাতদন্তের ব্যবস্থা করেছে পুলিশ।

হামিদুল ইসলাম উপজেলার বেজপাড়া গ্রামের মাহাতাব আলীর ছেলে। শামীম হোসেন পার্শ্ববর্তী কৈনুরা গ্রামের বাসিন্দা, তার বাবার নাম বাদশা মিয়া।

এলাকাবাসী জানান, ওই পুকুরে  হামিদুল ইসলাম নিজেই মাছ চাষ করতেন। বৈদ্যুতিক ফাঁদ তিনিই পেতেছিলেন। তিনি ইলেকট্রিশিয়ানও ছিলেন।

লাশ পড়ে থাকতে দেখেছেন, এমন কয়েকজন জানান- হামিদুল ইসলামের দ্বিতীয় সন্তান তানজিদ হোসেন পুকুর পাড়ে তার বাবাকে পড়ে থাকতে দেখে ফাঁদের বৈদ্যুতিক সংযোগ বন্ধ করে দেয়। এরপর দৌড়ে বাড়ি ফিরে পরিবারের লোকজনকে ঘটনাটি জানায়।


এলাকাবাসী আরও জানায়, দু'জনের লাশের মধ্যে হামিদুল ইসলামের লাশ পুকুর পাড়ে পড়েছিল। শামীম হোসেনের লাশটা পাড়ের কিনারে পড়েছিল, শরীরের সামান্য একটা, মাথার অংশ পানিতে ছিল। তাদের বর্ণনা অনুযায়ী দুই লাশের মধ্যে দুরত্ব ছিল আট-দশ ফুটের মতো। 



বিডি/সি/এমকে 


মন্তব্য
জেলার খবর