শয়তানের নিঃশ্বাসে ৮৭ হাজার টাকা খোয়ালেন দোকানকর্মী

নীলফামারী প্রতিনিধি
১৬ অক্টোবর ২০২৩

নীলফামারীর ডিমলায় শয়তানের নিঃশ্বাসে ৮৭ হাজার টাকা খোয়ালেন রামপ্রসাদ  নামের এক দোকানকর্মী। সোমবার (১৬ অক্টোবর) ইসলামী ব্যাংক শাখা এলাকায় এ ঘটনা ঘটে। একটি প্রতারক চক্র এ ঘটনার সঙ্গে জড়িত বলে জানা গেছে।

এদিকে  শয়তানের নিঃশ্বাস নিয়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে সাধারণ মানুষের মধ্যে। তারা এ প্রতারক চক্রের দৌরাত্ম্য প্রতিরোধে আইন শৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করেছেন।

শয়তানের নিঃশ্বাস হচ্ছে স্কোপোলামিন নামের এক ধরণের মাদক। অপরাধ জগতে ''ডেভিলস ব্রেথ'' বা  'শয়তানের শ্বাস' নামে এটা পরিচিত। এ মাদক মস্তিস্কের সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতা নষ্ট করে দেয়। আক্রান্ত যে কেউ অন্যের দেওয়া আদেশ স্বেচ্ছায় অনেকটা যান্ত্রিক বা রোবটের মতো অনুসরণ করে। এ সুযোগটা কাজে লাগায়  দুর্বৃত্তরা।

ভুক্তভোগী রামপ্রসাদ বলেন, তিনি যে দোকানে কাজ করেন, তার মালিক তাকে ৮৭ হাজার টাকা ইসলামী ব্যাংকের শাখা থেকে দুটি হিসাব নম্বরে পাঠাতে বলেন। সে অনুযায়ী আমি ব্যাংকের দিকে যাচ্ছিলাম। ব্যাংকের ৫০ গজ দূরে একটি সিএনজি চালিত অটোরিকশায় দু’জন লোক  ছিলো। আমি ব্যাংকের কাছাকাছি পৌঁছানো মাত্র তাদের একজন কয়েকটি বিদেশি নোট আমাকে দেখতে দেন। বলেন- টাকা জাল কিনা, কোথায় ভাঙ্গানো যাবে, একটু দেখিয়ে দিবেন। আমি টাকা হাতে নেওয়ার সঙ্গে সঙ্গে অন্যরকম হয়ে যাই। এরপর তাদের কথামতো নিজের কাছে থাকা ৮৭ হাজার টাকা তাদের হাতে তুলে দেই। টাকা নিয়ে দ্রুত সটকে পরে তারা।

দোকান মালিক মোশাররফ হোসেন বলেন, আমার দোকানের কর্মচারী রামপ্রসাদ ধোঁকাবাজির শিকার হয়েছে। আমার দোকান থেকে ইসলামী ব্যাংকের দূরত্ব আনুমানিক ৩০০ গজ। মাত্র কয়েক মিনিটের রাস্তা। এরই মধ্যে ঘটনা ঘটে গেল! আমরা কিছুই বুঝতে পারিনি।

 

ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) লাইছুর রহমান বলেন, প্রতারক চক্রের খপ্পরে পড়ে গ্রাহকের টাকা খোয়ানোর বিষয়টি তিনি শুনেছেন। লিখিত পাওয়া গেলে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

বিডি/রাশেদুল ইসলাম/সি/এমকে


মন্তব্য
জেলার খবর