চাটমোহরে সড়কে ৫শ’ তালগাছের চারা রোপণ করলেন আফজাল হাজী

চাটমোহর (পাবনা) প্রতিনিধি
২০ অক্টোবর ২০২৩

পাবনার চাটমোহরে সড়কে ব্যক্তি উদ্যোগে ও অর্থায়নে ৫শ’ তালগাছের চারা রোপণ করা হয়েছে। শুক্রবার (২০ অক্টোবর) আনুষ্ঠানিকভাবে গুনাইগাছা ইউনিয়নের জাবরকোল-পৈলানপুর সড়কে এ চারা রোপণ করা হয়। ভালো কিছু ও স্মরণীয় কিছু করার চিন্তাভাবনা থেকে চারাগুলো রোপণ করেন জাবরকোল গ্রামের আলহাজ্ব আফতাব উদ্দিন প্রামাণিকের ছেলে আলহাজ্ব আফজাল প্রামাণিক।

চারা রোপণ উদ্বোধন করেন গুনাইগাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রজব আলী বাবলু। এ সময় ইউপি সদস্য মোতালেব হোসেন, আজাহার আলী, আওয়ামী লীগের প্রবীণ নেতা গোলাম রব্বান প্রামাণিক, ছানোয়ার হোসেন সানুসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।


চারা রোপণের উদ্যোক্তা আলহাজ্ব আফজাল প্রামাণিক জানান, সড়কটির জাবরকোল গ্রামের পূর্বপাড়া থেকে পৈলানপুর গ্রামের শুরু পর্যন্ত ১৮শ’ ফুট অংশে দুপাশেই এ চারাগুলো রোপণ করা হয়। প্রতিটি চারা গড়ে সোয়া পাঁচ টাকা দরে কিনেছেন তিনি।

তিনি জানান, উপজেলার চিরইল, বৃগুয়াখড়া, ইছাখালি, বেজপাড়া ও রেলবাজারে এলাকায় বাড়ি বাড়ি ঘুরে তালের বীজ ও চারা সংগ্রহ করেছেন। চারা সংগ্রহে সময় লেগেছে ৭ দিন। এ জন্য ৪-৫ জন লোক নিযুক্ত করেন। প্রতিটি লোকের পারিশ্রমিক পরিশোধ করেন ৫শ’ টাকা। চারাগুলো রোপন করে দেন ৭জন লোক।

এদিকে চারাগুলো পরিণত গাছে রূপান্তরিত হলে সড়কটি দৃষ্টিনন্দীয় সড়কে রূপ নেবে বলে মনে করছেন স্থানীয় অনেকেই। সড়কটি আফজাল হাজী তাল সড়ক নামকরণ করা যায় কিনা, সেটা নিয়েও ভাবছেন অনেকে।

 

বিডি/সি/এমকে


মন্তব্য
জেলার খবর