নীলফামারীতে শিয়ালের কামড়ে মা-সন্তানসহ ৬জন আহত

নীলফামারী প্রতিনিধি
২৬ অক্টোবর ২০২৩

নীলফামারীর সদর উপজেলায় শিয়ালের কামড়ে শিশুসহ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে চওড়া বড়গাছা আরাজী দলুয়া এলাকায় ঘটনা ঘটে। এ ঘটনায় শিয়ালটিকে পিটিয়ে মেরে ফেলেছে স্থানীয়রা।

 

আহতরা হলেন- ওই ওলাকার ফজলার বাবুর স্ত্রী রুবি বেগম (৩২), তার ছেলে ওমর ফারুক (), মেয়ে মিম আক্তার (), হুমায়ুন কবিরের স্ত্রী উর্মি বেগম (২৪), কেনা মাহমুদের ছেলে তায়েবুল ইসলাম (৩৫) মজিবরের ছেলে আনিছুর রহমান (৪৫)

আহতদের নীলফামারী জেনারেল হাসপাতালে নেওয়া হলে গুরুতর আহত তিনজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছেন কর্তব্যরত চিকিৎসক।

স্থানীয় প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আনিছুর রহমান বাড়ির পাশে পতিত জমিতে ছাগল বাঁধতে গেলে পাশের বাঁশঝাড় থেকে হঠাৎ একটি শিয়াল বেরিয়ে আসে। সময় শিয়ালটি আনিছুরের ছাগলকে আক্রমণ করে। তিনি ছাগলকে বাঁচাতে এগিয়ে গেলে শিয়ালটি আনিছুরের হাত-পায়ের বিভিন্ন অংশে কামড় দেয়। আনিছুরের চিৎকারে স্থানীয়রা ছুটে এলে শিয়ালটি সেখান থেকে দৌড়ি উঠানে খেলতে থাকা শিশু মিম ওমর ফারুকের ওপর আক্রমণ করে। এসময় তাদের মা রুবি বেগম এগিয়ে এলে তাকেও আক্রমণ করে শিয়ালটি। একই সঙ্গে পাশের বাড়ির উর্মি বেগমকে কামড়ে চলে যাওয়ার সময় তায়েবুলের উপরও আক্রমণ করে শিয়ালটি। এ সময় এলাকাবাসী এগিয়ে এসে তায়েবুলকে রক্ষা করে শিয়ালটিকে পিটিয়ে মেরে ফেলে।

চওড়া বড়গাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল খায়ের বিটু বলেন, এ ঘটনায় সবাইকে সতর্ক থাকার কথা বলা হয়েছে। ভারতের সীমান্ত আমাদের এলাকার কাছাকাছি হওয়ায় বিভিন্ন সময় ভারতের হিংস্র প্রাণীরা আমাদের এলাকায় ঢুকে পড়ছে। গত বন্যার পর শিয়ালসহ কিছু হিংস্র প্রাণীর উৎপাত বেড়েছে।

 

বিডি/রাশেদুল ইসলাম/সি/এমকে


মন্তব্য
জেলার খবর