পঞ্চগড়ে ঢিলেঢালা হরতাল, গ্রেফতার ৩

পঞ্চগড় প্রতিনিধি
২৯ অক্টোবর ২০২৩

বিএনপি জামায়াতের ডাকা হরতাল পঞ্চগড়ে ঢিলেঢালাভাবে পালিত হয়েছে। এদিকে হরতালের দিন রোববার (২৯ অক্টোবর) সকাল পর্যন্ত জামায়াত-বিএনপির তিন সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

শনিবার বিএনপির শান্তিপূর্ণ মহাসমাবেশে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর হামলা, গুলিবর্ষণ এবং অসংখ্য নেতাকর্মী আহত হওয়ার প্রতিবাদে রোববার সকাল সন্ধ্যা হরতাল ডাকে বিএনপি।

রোববার সকাল থেকে সন্ধ্যা সরেজমিনে দেখা যায়- যাত্রীবাহী বাস ছাড়া ট্রাক,পিকআপ,প্রাইভেটকার অন্যান্য দিনের তুলনায় কম চলাচল করছে। ইজিবাইক,অটোরিকশা ভ্যানের চলাচল স্বাভাবিক ছিল। হরতাল সমর্থন করে জামায়াতে ইসলামী জাতীয় গণতান্ত্রিক পার্টি জাগপা বিক্ষোভ মিছিল করেছে। শহরের বিভিন্ন মোড় বাজারে আইনশৃঙ্খলা বাহিনী সতর্কবস্থায় ছিল।

এদিকে জেলা আওয়ামী লীগ হরতালের প্রতিবাদে দলীয় কার্যালয়ের সামনে শান্তি উন্নয়ন সমাবেশ করেছে।

ওদিকে গ্রেফতার তিনজন হচ্ছে- তেঁতুলিয়ার উপজেলার আজিজনগর এলাকার আব্দুল হামিদের ছেলে জামায়াতের কর্মী জয়নাল আবেদীন (৪৫), ফরহাত আলীর ছেলে  আব্দুল লতিফ(৫২) দেবীগঞ্জের সুন্দরদিঘী এলাকার পন্ডিত আলীর ছেলে ইউনিয়ন বিএনপি সদস্য কমরেস আলী(৩৮)। নাশকতা, আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে মারামারি সংক্রান্ত মামলায় তাদের তেঁতুলিয়া দেবীগঞ্জ উপজেলা থেকে গ্রেফতার করা হয়েছে বলে জানায় পুলিশ।

পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা জানান, হরতালে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা বা পিকেটিং হয়নি। বিভিন্ন মামলার আসামিদের গ্রেফতারে নিয়মিত অভিযান পরিচালনা করা হয়। এরই ধারাবাহিকতায় ওই তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

 

 

বিডি/সম্রাট হোসাইন/সি/এমকে


মন্তব্য
জেলার খবর