মজুতদারদের খুঁজে ব্যবস্থা নিতে হবে

নিজস্ব প্রতিবেদক
০৪ নভেম্বর ২০২৩

দেশে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধিতে দিশেহারা সাধারণ মানুষ। শাক-সবজির দামও চড়া। উদ্ভূত পরিস্থিতিতে কারা মজুত করে; মালপত্র থাকা সত্ত্বেও বাজারে না এনে জনগণের পকেট কাটার চেষ্টা করে, তাদের খুঁজে বের করে ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জেল হত্যা দিবস (৩ নভেম্বর) উপলক্ষে আওয়ামী লীগের স্মরণ সভায় এ নির্দেশ দেন প্রধানমন্ত্রী। শুক্রবার (৩ নভেম্বর) বিকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ সভা হয়।

শেখ হাসিনা তার সরকারের টানা মেয়াদে দেশের আর্থ-সামাজিক অগ্রগতিও তুলে ধরেন ভাষণে। বলেন, প্রত্যেকটা উৎপাদন; মাছ, মাংস, মুরগি, ডিম থেকে শুরু করে তরকারি সবজি এবং চাল সব বেড়েছে। তাহলে কিসের অভাব হবে?

প্রধানমন্ত্রী বলেন, এগুলোর পেছনে কারা আছে? রেখে দেবে, বাজারে না এনে দাম বাড়িয়ে সরকারের বিরুদ্ধে কথা বলবে। এটাই তারা করে যাচ্ছে।  তিনি বলেন, রাজনৈতিক নেতাদেরও বলব- কারা এ ধরণের মজুত করে; মালপত্র থাকা সত্ত্বেও বাজারে না এনে জনগণের পকেট কাটার চেষ্টা করে, তাদের খুঁজে বের করতে হবে। ব্যবস্থা নিতে হবে।

আমদানির পণ্য অতিরিক্ত দাম দিয়ে সরকার কিনে আনছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন- যেগুলো দেশে উৎপাদন হয় না, আজকে বিশ্বব্যাপী সৃষ্ট অবস্থার ফলে সব জায়গায় জিনিসের দাম বেড়ে গেছে।

স্মরণ সভায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্ব করেন। বক্তব্য দেন- দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমন্ডলীর সদস্য শাজাহান খান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম প্রমুখ।

 

বিডি/এনে/এমকে


মন্তব্য
জেলার খবর