ওষুধের দোকানের কর্মচারী এখন বিশেষজ্ঞ ডাক্তার!

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
১২ নভেম্বর ২০২৩

অপরিচ্ছন্নে একটা ঘর, সামনে ফার্মাসী। অপেক্ষা করছে নারী, শিশুসহ বেশ জন রোগী। সেই ঘরের ভেতরে বসে ব্যবস্থাপত্র লিখছেন হয়রত আলী। নিজেকে বিশেষজ্ঞ ডাক্তার পরিচয় দিয়ে তিনি সব ধরণের রোগেরই ‘চিকিৎসাসেবা’ দেন।

নাটোরের গুরুদাসপুর পৌরসদরের চাঁচকৈড় দুধবাজারে তার চেম্বার। চাঁচকৈড় খামার নাচকৈড় মহল্লার সামসুল হক জানান, হযরত আলী চাঁচকৈড় বাজারে এক ফার্মেসী দোকানে বেশ ক’বছর কর্মচারী ছিলেন। সেই দোকানে মালিকের মৃত্যুর পর তিনি এখন বিশেষজ্ঞ ডাক্তার সেজেছেন। তার  অপচিকিৎসায় নিজের বড় ভাই এখন মৃত্যু শয্যায় বলেও জানান সামসুল হক।

জানা গেছে চাঁচকৈড় বাজার পাড়া মহল্লার বাসিন্দা হয়রত আলী বছর ধরে দিচ্ছেন ‘চিকিৎসাসেবা’। তার চিকিৎসাসেবা প্রদানের সনদ সংক্রান্ত তথ্য সংগ্রহে গেলে সংবাদিকদের সঙ্গে অশোভন আচরন করেন তিনি। পাশাপাশি দেখে নেওয়ার হুমকি দেন। জানান, তিনি চিকিৎসা দিতে পারেন কি না, চিকিৎসা সনদ আছে কি না- সেটা সাংবাদিকরা জানার অধিকার রাখেন না। আর সংবাদ হলে সাংবাদিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মুজাহিদুল ইসলাম জানান, হযরত আলী চিকিৎসক কিংবা ব্যবস্থাপত্র লিখতে পারেন কিনা- বিষয়ে তাঁর কাগজপত্র যাচাই শেষে প্রয়োজনীয় ব্যবস্থা ব্যবস্থা নেওয়া হবে।

জেলা সিভিল সার্জন মশিউর রহমান জানান, হযরত আলীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে। তার অপচিকিৎসার শিকার ওই রোগীর স্বজনদের লিখিত অভিযোগ দিতে পরামর্শ দেন তিনি।

বিডি/সাজেদুর রহমান সাজ্জাদ/সি/এমকে

 


মন্তব্য
জেলার খবর