বরিশালে স্বতন্ত্র প্রার্থীর ৪০ কর্মীসমর্থক আহত, ১২ মোটরসাইকেলে অগ্নিসংযোগ

বরিশাল প্রতিনিধি
০৩ জানুয়ারী ২০২৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল- আসনের স্বতন্ত্র প্রার্থী ফাইয়াজুল হক রাজুর মিছিলে হামলা গুলি চালানো হয়েছে। এতে তার অন্তত ৪০ কর্মী-সমর্থক আহত হয়েছেন। ঘটনার সময় ১২টি মোটরসাইকেলে আগুন দেওয়া হয়। মঙ্গলবার (২ জানুয়ারি) দুপুরে বানারীপাড়া উপজেলার বাইশারী গ্রামে ঘটনা ঘটে।

ফাইয়াজুল হক রাজু হলেন শেরই বাংলা একে ফজলুল হকের নাতি। এ নির্বাচনে তিনি ঈগল প্রতিক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার দাবি, বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক, সাধারণ সম্পাদক মাওলাদ হোসেন সানা তার ছোট ভাই উদয়কাঠি ইউপি চেয়ারম্যান রাহাদ আহম্মেদ হামলার সঙ্গে জড়িত।

এদিকে হামলার বিষয়টি স্থানীয় পুলিশ স্বীকার করেছে।  ফাইয়াজুল হক রাজুর ভাষ্যমতে, তার নির্বাচনি একটি মিছিল বাইশারী কলেজের উত্তর পাশে পৌঁছালে হামলার মুখে পড়ে। হামলাকারীরা অস্ত্র-লাঠিসোটা নিয়ে হামলা চালায়। ঈগলের কর্মীদের লক্ষ্য করে গুলি করে ছোড়ে। এতে অন্তত ৪০ কর্মীসমর্থক আহত হয় তারা। পরে হামলাকারীরা ১২টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ এবং চারটি ভেঙে ফেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বাইশারী থেকে ঈগল প্রতীকের কর্মী-সমর্থকরা ৩০-৩৫টি মোটরসাইকেলে মিছিল নিয়ে ইলুহারের দিকে যাচিছল। পরে বাইশারী কলেজের সামনে শতাধিক লোক মিছিলে হামলা করে। পাঁচ রাউন্ড ফাঁকা গুলির শব্দ পাওয়া যায়। বিজিবি সদস্যদের আসতে দেখে হামলাকারীরা দ্রুত চলে যায়। আহতদের উপজেলা শেরই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

বানারীপাড়া থানার ওসি মো. মাইনুল ইসলাম স্থানীয় সাংবাদিকদের জানান, স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের ১২টি মোটরসাইকেল পুড়িয়ে দেয়া হয়েছে; চারটি ভাঙচুর করা হয়েছে। কারা ঘটনা ঘটিয়েছে, কেউ আহত হয়েছেন কি-না জানি না।

সহকারি রিটানিং কর্মকর্তা ও বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা অন্তরা হালদার বলেন, ১২টি মোটরসাইকেল পোড়া চারটি ভাঙা অবস্থায় পেয়েছি। গুলির কোন আলামত পাওয়া যায়নি। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে ওসিকে নির্দেশ দেওয়া হয়েছে।

বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক, সাধারণ সম্পাদক মাওলাদ হোসেন সানা উদয়কাঠি ইউপি চেয়ারম্যান রাহাদ আহম্মেদ ননীর মোবাইল ফোনে একাধিকবার কল করেও তাদের সাড়া পাওয়া যায়নি।

 

বিডি২৪অনলাইন/সি/এমকে


মন্তব্য
জেলার খবর