ফুটপাত দখলমুক্ত করতে অভিযানে নেমেছে রাসিক

মানিক হোসেন, রাজশাহী
১০ মার্চ ২০২৪

সড়ক ফুটপাত দখলমুক্ত করতে এবং অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযানে নেমেছে রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক)।  জনস্বার্থে রোববার (১০ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর বেশ কয়েকটি এলাকায় এ অভিযান চালায় সংস্থাটির  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট। এদিকে কর্পোরেশনের পক্ষ থেকে ট্রেড লাইসেন্স পরিদর্শন করা হচ্ছে।

রাজশাহী সিটি কর্পোরেশন সূত্রে জানা গেছে, এদিন নগর ভবন, নিউমার্কেট, সাগরপাড়া, আলুপট্টি স্বচ্ছ টাওয়ার, সাহেববাজার জিরো পয়েন্ট, মনি চত্বর, রাজশাহী কলেজ এলাকায় ভ্রাম্যমাণ পরিচালনা করা হয়। এ সময় রাস্তা ফুটপাতের উপরে গড়ে ওঠা প্রায় ১০০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। অবৈধভাবে রাস্তা ফুটপাতে রাখা কিছু মালামালও জব্দ করা হয়। অভিযানে নেতৃত্ব দিয়েছেন রাসিকের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সাদিয়া আফরিন।

এদিকে সাহেব বাজার, জিরো পয়েন্টে এলাকায় কড়াইকারী নামে একটি রেস্টুরেন্টে অভিযান চালিয়ে মেয়াদ উত্তীর্ণ ২টি ফায়ার এক্সটিংগুইসার ট্রেড লাইসেন্স না থাকায় প্রতিষ্ঠানটিকে সিলগালা করা হয়। সময় প্রত্যেক ব্যবসা প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স চেক করা হয়। ১৫টি প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স নবায়ন না থাকায় নবায়নের জন্য তাদের নোটিশ  দেওয়া হয়।

 

 বিডি২৪অনলাইন/সি/এমকে


মন্তব্য
জেলার খবর