পাকিস্তানের বিশ্বকাপ দলে চমক

নিজস্ব প্রতিবেদক
২৬ মে ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের ১৮ সদস্যের দল থেকেই   দল গঠন করা হয়েছে। তাদের বিশ্বকাপ দলে রয়েছে চমক। ঘোষিত ১৫ জনের দলে ডাক পেয়েছেন অবসর ভেঙে ফেরা দুই তারকা মোহাম্মদ আমির এবং ইমাদ ওয়াসিম।

আয়ারল্যান্ড ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের ১৮ সদস্যের দল থেকে বাদ পড়েছেন হাসান আলী, মোহাম্মদ ইরফান আগা সালমান। বিশ্বকাপের ১৫ জনের দলের পাঁচজন  প্রথমবারের মতো বিশ্ব মঞ্চে খেলতে যাচ্ছেন। এরা হলেন- আজম খান, উসমান খান, আবরার আহমেদ, আব্বাস আফ্রিদি সাইম আইয়ুব।

বিশ্বকাপে’-গ্রুপে খেলবে পাকিস্তান। গ্রুপ পর্বে তাদের প্রতিপক্ষ স্বাগতিক যুক্তরাষ্ট্র, কানাডা, আয়ারল্যান্ড এবং চিরপ্রতিদ্বন্দ্বি ভারত। জুন যুক্তরাষ্ট্রের বিপক্ষে এ টুর্নামেন্টের প্রথম ম্যাচ খেলবে পাকিরা। চিরপ্রতিদ্বন্দ্বি ভারতের সঙ্গে  ম্যাচটি খেলবে জুন। এরপর ১১ জনু কানাডা এবং ১৬ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে লড়বে পাকিস্তান।

পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড- বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান, ইফতিখার আহমেদ, সাইম আইয়ুব, উসমান খান, আজম খান, ইমাদ ওয়াসিম, শাদাব খান, শাহিন আফ্রিদি, মোহাম্মদ আমির, নাসিম শাহ, হারিস রউফ, আব্বাস আফ্রিদি, আবরার আহমেদ।

বিডি২৪অনলাইন/এস/এমকে


মন্তব্য
জেলার খবর