আর্জেন্টিনাকে ফেবারিট হিসেবে দেখছেন ব্রাজিল তারকা

নিজস্ব প্রতিবেদক
২৯ মে ২০২৪

আগামী ২০ জুন যুক্তরাষ্ট্রে শুরু হচ্ছে কোপা আমেরিকা। এ জন্য প্রস্তুতি নিতে শুরু করেছে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলআর্জেন্টিনা। এদিকে কাতার বিশ্বকাপে চ্যাম্পিয়ন আলবিসেলেস্তেদেরকে এবারের আসরে শীর্ষ ফেবারিট হিসেবে দেখছেন ব্রাজিলের তরুণ ফরোয়ার্ড এন্ড্রিক ফিলিপে।

ফিলিপের দৃষ্টিতে মেসি না থাকলেও যে কোনো প্রতিযোগিতায় সবসময়ই ফেভারিটদের একটি আর্জেন্টিনা। তাদের হারানো সবসময়ই কঠিন। সম্প্রতি আর্জেন্টাইন সংবাদমাধ্যম ডায়রিও ওলেকে দেওয়া এক সাক্ষাৎকারে এ বিষয়ে কথা বলেন ফিলিপে।

 শুধু  ফিলিপের দৃষ্টিতেই নয়, ফুটবল বিশারদের অনেকেই আর্জেন্টিনাকে ফেবারিট মনে করছেন দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ এ টুর্নামেন্টটির জন্য।

এন্ড্রিক ফিলিপে এবারে কোপায় খেলবেন। টুর্নামেন্টটি খেলতে বেশ রোমাঞ্চিতও তিনি। কোপা আমেরিকার পর ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরাস ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দেবেন এন্ড্রিক।

ডায়রিও ওলেকে এন্ড্রিক বলেন, আর্জেন্টিনা সবসময়ই ফেবারিট, এমনকি মেসিকে ছাড়াই। তাদের সবসময়ই বেশ কয়েকজন তারকা থাকে এবং তাদের কেউই নিজেরাই চ্যাম্পিয়ন হতে পারেনি।

এদিকে, রিয়াল মাদ্রিদে বেশ কয়েকজন স্বদেশী তারকাকেও পাবেন এন্ড্রিক। তাদের একজন ভিনিসিয়ুস জুনিয়রের সমর্থন পেয়ে ক্লাবটিতে খেলার স্বপ্নের কথা জানিয়েছেন তিনি। বলেন, ভিনি আমাকে শহর, ক্লাব এবং দল সম্পর্কে অনেক কিছু বলেছে...। আমি নিশ্চিত তিনি আমাকে আরও অনেক সাহায্য করবে, বিশেষ করে খেলার মাঠে।

কোপায় ব্রাজিল প্রসঙ্গে এন্ড্রিক জানান, মুহূর্তে তার দল ট্রানজিশন পিরিয়ডে থাকলেও কোপায় অবশ্যই ঘুরে দাঁড়াবে। শেষ দুটি বিশ্ব শিরোপা, কোয়ালিফায়ারেও বিপত্তি এবং সন্দেহ থাকলেও সেটা কাটিয়ে উঠেছি এবং চ্যাম্পিয়ন হয়েছি। আমরা ইতোমধ্যেই পুনরুদ্ধার করেছি, ইউরোপের ফ্রেন্ডলি ম্যাচগুলোতে সেটা দেখিয়েছি।  কোপাতেই নিশ্চিতভাবে সেটাই হবে বলেও বিশ্বাস করেন তিনি।

 

বিডি২৪অনলাইন/এস/এমকে


মন্তব্য
জেলার খবর