সাকিবের আর খেলা উচিত নয়: শেবাগ

নিজস্ব প্রতিবেদক
১২ জুন ২০২৪

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে টি-টোয়েন্টিতে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের পারফর্ম্যান্স নিয়ে কথা হচ্ছে চারিদিকে। একজন সিনিয়র ক্রিকেটার  হিসেবে তার পারফর্ম দর্শকদের হতাশ করছে। বৈশ্বিক এ টুর্নামেন্টে তার পারফর্ম ও খেলার ধরণ নিয়ে সমালোচনা করেছেন ভারতের সাবেক ওপেনার বীরেন্দর শেবাগ।

বিশ্বকাপ উপলক্ষে ক্রিকেট ভিত্তিক ভারতীয় সংবাদ মাধ্যম ক্রিকবাজের নিয়মিত আলোচনা অনুষ্ঠানে সাকিব প্রসঙেঙ্গ কথা বলেন বীরেন্দর শেবাগ। তার কাছে মনে হয়, বিশ্বকাপ শেষে সাকিবের আর খেলা উচিত না। তাকে আর খেলানো উচিত নয়।

সঞ্চালকের এক প্রশ্নের জবাবে শেবাগ বলেন, গত বিশ্বকাপেই এটা আমার মনে হয়েছে, ওকে (সাকিব) আর টি-টোয়েন্টিতে খেলানো উচিত নয়। অনেক আগেই ওর  অবসর নেওয়ার সময় হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

সাকিবের উদ্দেশ্যে শেবাগ বলেন, তুমি সিনিয়র ক্রিকেটার, অধিনায়ক ছিলে। অথচ তোমার পরিসংখ্যানের অবস্থা এমন! তিনি বলেন, সাকিবের নিজেরই লজ্জা পাওয়া উচিত, বলা উচিত- আমি টি-টোয়েন্টি থেকে অবসর নিচ্ছি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে রানে হেরে যাওয়া ম্যাচে বল খেলে রান করেছেন সাকিব। তার আউট হওয়ার ধরন প্রসঙ্গে শেবাগ বলেন, তুমি অ্যাডাম গিলক্রিস্ট কিংবা ম্যাথু হেইডেন নও। তুমি বাংলাদেশের খেলোয়াড়, সে হিসাব করে খেলো।

শেবাগ আরও জানান, হুক-পুল তার শট নয়। তার যেটা শট, সেটা খেলো, অন্তত উইকেটে  থাকা। সাকিবের বিষয়ে নির্বাচকদের কঠিন সিদ্ধান্ত নেওয়ার পরামর্শ দিয়েছেন শেবাগ। বলেন, নির্বাচকদের কঠিন সিদ্ধান্ত নেওয়ার সময় চলে এসেছে। তরুণদের সুযোগ দিতে হবে। ম্যাচে সিনিয়ন দিয়ে যদি ফল না পাওয়া যায়, তাহলে তরুণদের সুযোগ দিয়ে হেরে যান, সামনে অবদান রাখতে পারবে।

 

বিডি২৪অনলাইন/এস/এমকে


মন্তব্য
জেলার খবর