সাকিবের সিংহাসন এখন মোহাম্মদ নবীর দখলে

নিজস্ব প্রতিবেদক
১৩ জুন ২০২৪

আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের সিংহাসহন সাকিব আল হাসানের কাছে থেকে দখলে নিয়েছেন আফগানিস্তানের মোহাম্মদ নবী। আর এক ধাক্কায় এ র‌্যাংকিংয়ের তালিকায় পাঁচ নম্বরে জায়গা পেয়েছেন সাকিব। বুধবার (১২ জুন) আইসিসির হালনাগাদ র‌্যাংকিং প্রকাশ হয়েছে।

বিশ্বকাপে শ্রীলঙ্কা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ব্যাটে-বলে ভালো করতে পারেননি সাকিব। ফল হিসেবে তাকে র‌্যাংকিংয়ের শীর্ষস্থান হারাতে হয়েছে। যদিও টি-টোয়েন্টি ক্রিকেটে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষস্থানে থেকেই বিশ্বকাপ শুরু করেছিলেন সাকিব।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে অবশ্র  সাকিব শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গার সাথে যৌথভাবে শীর্ষে ছিলেন। কিন্তু হাসারাঙ্গার পারফর্ম্যান্স খারাপ হওয়ায় না খেলেই আবারও সিংহাসন ফেরত পেয়েছিলেন সাকিব।

চলমান বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে বল হাতে তিন ওভারে ৩০ রান দিলেও একটা উইকেটও শিকার করতে পারেননি সাকিব। আবার ব্যাট হাতেও হতাশ করেছেন দলকে,টাইগার সমর্থকদের। ১৪ বলে সংগ্রহ করেন রান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। ওভারে রানে উইকেটশূন্য ব্যাট হাতে বলে রান করেছিলেন সাকিব।

টানা দুই ম্যাচে এমন পারফর্ম্যান্সে ১৫ রেটিং পয়েন্ট হারাতে হয়েছে সাকিবকে। ২০৮ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে যেতে হয়েছে তাকে। অথচ  র‌্যাংকিংয়ে শীর্ষে থাকা তার রেটিং পয়েন্ট ছিল ২২৩। এদিকে ২৩১ রেটিং পয়েন্ট দুই ধাপ এগিয়েছেন আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবী। ২২৫ রেটিং নিয়ে তিন ধাপ এগিয়ে দুই নম্বরে জায়গা করে নিয়েছেন অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিস।

 

বিডি২৪অনলাইন/এস/এমকে


মন্তব্য
জেলার খবর