খুলছে সরকারি অফিস, চলবে নতুন সময়সূচিতে

নিজস্ব প্রতিবেদক
১৯ জুন ২০২৪

ফাইল ছবি

সাপ্তাহিক ও ঈদুল আজহা মিলিয়ে টানা ৫ দিনের ছুটি কাটিয়ে বুধবার (১৯ জুন) খুলছে দেশের সরকারি অফিস, আধাসরকারি, স্বায়ত্তশাসিত আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান।

এদিকে বুধবার (১৯ জুন) থেকে নতুন সময়সূচিতে অফিসের কার্যক্রম চলবে। নুতন সূচিতে অফিস সময় রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। মাঝে বেলা ১টা থেকে দেড়টা পর্যন্ত জোহরের নামাজ মধ্যাহ্ন ভোজের বিরতি থাকবে। আর শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি।

গত জুন জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। এর আগে ২০২২ সালের ১৫ নভেম্বর থেকে সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময় সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত করা হয়। বিদ্যুৎ জ্বালানি সাশ্রয়ের জন্য অফিস সময়ের এ পরিবর্তন আনা হয়েছিল তখন।

এবার ১৭ জুন (সোমবার) দেশে কোরবানির ঈদ উদযাপিত হয়। তার আগে ১৭ জুন সম্ভাব্য ঈদের দিন ধরে সরকারি ছুটি নির্ধারণ করা হয়। ফলে ঈদের ছুটি শুরু হয় ১৬ জুন আর শেষ হয়েছে ১৮ জুন (মঙ্গলবার)। এর এর আগে ১৪ ১৫ জুন  ছিল সাপ্তাহিক ছুটি। তাই সবমিলিয়ে এবার ঈদে টানা পাঁচদিনের ছুটি উপভোগ করেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা।

এদিকে বুধবার অফিস খোলায় কর্মজীবীদের বেশিরভাই মঙ্গলবার কর্ম এলাকায় ফিরেছেন। অনেকেই বুধবার ভোরে রওনা দিয়ে অফিস করবেন। বুধবার অফিস খোলায় মঙ্গলবার সড়কে ছিল যানবাহনের চাপ। ঈদের ছুটির কারণে রাজধানী ফাঁকা হলেও বুধবার থেকে ধীরে ধীরে চিরচেনা রুপে ফিরবে রাজধানী ঢাকা। কর্মব্যস্ত হয়ে পড়বে সব ধরণের মানুষ।

 

বিডি২৪অনলাইন/এন/এমকে


মন্তব্য
জেলার খবর