টানা ৪০ ঘন্টা বিদ্যুৎ নেই, বেকায়দায় লাখো মানুষ

পঞ্চগড় প্রতিনিধি
১৯ জুন ২০২৪

পঞ্চগড়ে টানা প্রায় ৪০ ঘণ্টা ধরে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। এতে বেকায়দায় পড়েছেন জেলার লাখো মানুষ। ভারী বৃষ্টিপাতের কারণে নেসকো পল্লী বিদ্যুৎ সমিতির লাইন ক্ষতিগ্রস্ত হওয়ায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

দীর্ঘসময় বিদ্যুৎ না থাকায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন ক্ষোভ প্রকাশ করছেন ভুক্তভোগীরা। বিদ্যুৎ বিতরণ কোম্পানি থেকে বলা হয়েছে, ক্ষতিগ্রস্ত লাইনগুলো ঠিক করা হচ্ছে। যতো তাড়াতাড়ি সম্ভব বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে।

স্থানীয়রা জানান, ঈদের দিন সোমবার রাতে বৃষ্টি শুরু হয়। এরপর বিদ্যুৎ চলে যায়। পরের দিন শহরের কিছু এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়। কিন্তু বুধবার বিকাল টা পর্যন্ত বিদ্যুৎ সুবিধা পায়নি বিভিন্ন এলাকার গ্রাহকরা। এতে তাদের দৈনিন্দিক কাজ চরমভাবে ব্যাহত হচ্ছে।

সদর উপজেলার দশমাইল এলাকার বাসিন্দা আব্দুল আলিম জানান, বিদ্যুৎ না থাকায় এলাকার মসজিদগুলোতেও অজুর পানি নেই। ফ্রিজের খাবার নষ্ট হয়ে গেছে।

জগদল এলাকার বাসিন্দা নুর আলম জানান, বিদ্যুৎ বিচ্ছিন্নতার কারণে মোবাইল ফোন বন্ধ হয়ে গেছে। জরুরি প্রয়োজনে কারো সাথে যোগাযোগ করা যাচ্ছে না। এছাড়াও বাড়ির রান্নাসহ নানা কাজে ব্যাঘাত সৃষ্টি হয়েছে।

নেসকোর নির্বাহী প্রকৌশলী (আবাসিক) সত্যজিৎ দেবশর্মা জানান, বজ্রপাতে তাদের কন্ট্রোল রুমের একটা প্যানেল নষ্ট হয়ে গেছে।সেটা ঠিক করা হয়েছে।এখন লাইনগুলো ঠিক করা হচ্ছে। যতো তাড়াতাড়ি সম্ভব বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে।

 

বিডি২৪অনলাইন/সম্রাট হোসাইন/সি/এমকে


মন্তব্য
জেলার খবর