বোদা থানার ওসির বিচারের দাবিতে মানবন্ধন ও সড়ক অবরোধ

পঞ্চগড় প্রতিনিধি
২২ জুন ২০২৪

পঞ্চগড়ের বোদা উপজেলায় জমি দখল, মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে এবং স্থানীয় তোফায়েল আহম্মেদ বোদা থানার ওসি মোজাম্মেল হকের বিচার দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ করেছেন ভুক্তভোগী পরিবার স্থানীয়রা। শনিবার (২২ জুন) দুপুরে পঞ্চগড়-ঢাকা মহাসড়কের ময়দানদিঘী বাজার এলাকায় এক ঘন্টার এ  অবরোধ হয়। এর আগে মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে ভূক্তভোগী পরিবারের সদস্য আনসারুল ইসলাম,পারুল বেগম, শাপলা আক্তার, আর্ণিকা বেগম, শাহজাহান আলী প্রমুখ বক্তব্য দেন। বক্তারা বলেন, উপজেলার ময়দানদিঘী ইউনিয়নের জমকুড়াপাড়া এলাকার হায়াতুন নবী তার পরিবার দীর্ঘ ৭৫ বছর আগে ২৪ বিঘা জমি ক্রয় করেন। অথচ কয়েক বছর আগে স্থানীয় আনিসুরসহ তার পরিবারের সদস্যরা গাজীপুর জেলার তোফায়েল আহম্মেদ নামে এক ব্যক্তির কাছে সেই জমি বিক্রি করেন। এনিয়ে আদালতে মামলাও হয়েছে। সম্প্রতি সেই জমি দখলে নিতে বোদা থানার অফিসার ইনচার্জ মোজাম্মেল হককে ঘুষ দিয়ে তার উপস্থিতিতে কাটা তারের বেড়া দেন তোফায়েল। পরে রাতে তারের বেড়া ক্ষতিগ্রস্ত করা হয়। এ নিয়ে তোফায়েল বোদা থানায় মালামাল চুরির একটি মামলা করেন। সেই মামলায় ভুক্তভোগী পরিবারের কয়েকজন ছাত্র ছাত্রীকেও আসামী করা হয়েছে। তাদের কারো এইচএসসি, কারো অর্নাস পরীক্ষা চলছে। কিন্তু মামলার কারণে তারা বাসায় থাকতে পারছে না। এ অবস্থায় মামলা প্রত্যাহার ও সেই জমি ফেরত চান তারা। সেই সঙ্গে তোফায়েল বোদা থানার ওসি মোজাম্মেল হকের বিচার চান।

তোফায়েল আহম্মেদ বলেন,কোর্টের আদেশ আছে।সেই আদেশের বলে জমিতে গেছি।কোর্ট আমাকে জমি দখল করে দিয়েছে।

বোদা থানার অফিসার ইনচার্জ মোজাম্মেল হক সব অভিযোগ অস্বীকার করে বলেন, তোফায়েল থানায় মালামাল চুরির অভিযোগ করেন। পরে সেই অভিযোগ তদন্তের পরে মামলা রুজু করা হয়। বিবাদিরা কুচক্রীমহলের পরামর্শে মানববন্ধন সড়ক অবরোধ করেছে।

এদিকে অবরোধের কারণে  মহাসড়কের দুই পাশে অর্ধশতাধিক যানবাহন আটকা পড়ে। পরে বোদা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এসএম ফুয়াদ বোদা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ শরিফুল ইসলাম ঘটনাস্থলে পৌঁছে মামলার বিষয়ে তদন্ত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আশ্বাস দিলে সড়ক অবরোধ প্রত্যাহার করেন ভুক্তভোগীরা।

বিডি২৪অনলাইন/সম্রাট হোসাইন/সি/এমকে


মন্তব্য
জেলার খবর