সাতক্ষীরায় অবৈধ স্থাপনার উচ্ছেদ অভিযান শুরু

সাতক্ষীরা প্রতিনিধি
০১ জুলাই ২০২৪

সাতক্ষীরায় মহাসড়কের  দুই ধারের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। সোমবার (১ জুলাই) শহরের নিউমার্কেট মোড় থেকে অভিযান শুরু করেছে  সড়ক জনপদ বিভাগ।

সাতক্ষীরা সড়ক জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী আনোয়ার পারভেজ জানান, সাতক্ষীরা শহর থেকে ভেটখালী পর্যন্ত ৬২ কিলোমিটার সড়কের ধারের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। এর আগে বার বার মাইকিং করে এবং নোটিশের মাধ্যমে অবৈধ দখলদারদের স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য বলা হয়েছে। কিন্তু  সে নির্দেশনা কর্ণপাত না করায় উচ্ছেদ অভিযানে নামে তারা। অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে সড়ক জনপদ বিভাগ খুলনার নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়ানুর রহমান রয়েছেন।

নির্বাহী প্রকৌশলী আরো জানান, ইতোমধ্যে শহর থেকে ভেটখালী পর্যন্ত লেন সড়কের টেন্ডারও সম্পন্ন হয়েছে। সড়কের জায়গা উদ্ধারের পর বাকি কার্যক্রম শুরু হবে।

এদিকে, ইটাগাছা এলাকার খোকন বিশ্বাসসহ অনেক দোকানদার  অভিযোগ করে বলেন, এর আগে স্থাপনা সরিয়ে নিতে কোন নোটিশ তাদের দেওয়া হয়নি। রাস্তার পাশে থাকা একটি স্কাভেটর মেশিনও ভেঙে দেওয়া হয়েছে। মেশিনটি হস্তান্তরযোগ্য হলেও কোন সুযোগ না দিয়ে ভেঙে দেওয়ার ক্ষতিপূরণ দাবি করেন তিনি। এছাড়া রাস্তার ধারে বসবাসকারী গরিব মানুষগুলোও পড়েছেন চরম দূর্ভোগে। এমনকি ঘরে থাকা খাবারগুলোও সরিয়ে নেওয়ার সুযোগ দেওয়া হয়নি তাদের। বিষয়টি নিয়ে ম্যাজিট্রেড ইয়ানুর রহমানের সাথে কথা বললে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।

 

বিডি২৪অনলাইন/কিশোর কুমার/সি/এমকে


মন্তব্য
জেলার খবর