পদ্মা সেতুর সমাপনী অনুষ্ঠানের সম্ভাব্য ব্যয় ৫ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক
০৩ জুলাই ২০২৪

 

আগামী ৫ জুলাই ( শুক্রবার) পদ্মা বহুমুখী সেতুর সমাপনী অনুষ্ঠান হবে। এ অনুষ্ঠান আয়োজনের জন্য সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে কোটি টাকার ওপরে।

অর্থনৈতিক বিষয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় সংস্কার সচিব মো. মাহমুদুল হোসাইন খান।  তিনি জানান, এ অনুষ্ঠানে যে ব্যয় হবে সেটা সরাসরি ক্রয় পদ্ধতিতে করার অনুমোদন দিয়েছে অর্থনৈতিক বিষয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। অনুষ্ঠান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার ( জুলাই) রাজধানী ঢাকায় সচিবালয়ে  অর্থনৈতিক বিষয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক হয়।  অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে বৈঠকে  সংক্রান্ত প্রস্তাব অনুমোদন দেওয়া হয়।

সচিব মো. মাহমুদুল হোসাইন খান জানান, দুই বছরে পদ্মা সেতু থেকে রাজস্ব আদায় হয়েছে হাজার ৬৬১ কোটি টাকা। সেতুর নির্মাণের মেয়াদ গত ৩০ জুনে শেষ হয়েছে। এ উপলক্ষে সেতুর মাওয়া প্রান্তে সুধী সমাবেশের আয়োজন করা হয়েছে।

সমাপনী অনুষ্ঠানের বাজেট প্রসঙ্গে সচিব বলেন, খরচ না হওয়া পর্যন্ত প্রকৃত খরচ বলা যাচ্ছে না।  বাজেট কোটি টাকার ওপরে। কোটি টাকার কম হলে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিবরা অনুমোদন করতে পারেন বলেও জানান তিনি।

 

বিডি২৪অনলাইন/এন/এমকে


মন্তব্য
জেলার খবর