পঞ্চগড়ে জলাবদ্ধতায় অর্ধশত পরিবারের ভোগান্তি

মো.সম্রাট হোসাইন,পঞ্চগড়
০৩ জুলাই ২০২৪

পঞ্চগড় পৌর এলাকার উত্তর জালাসি বায়তুলফালাহ জামে মসজিদপাড়া (হটাৎপাড়া) মহল্লায় জলাবদ্ধতার কারণে ভোগান্তিতে পড়েছেন সেখানকার অর্ধশত পরিবার। বৃষ্টি হলেই বাড়ির আঙিনা আর ঘরে উঠে পড়ে পানি। ঘরের বাইরে যেতে হলে পানি মাড়িয়ে যেতে হয় ভুক্তভোগীদের। দীর্ঘদিনের ভোগান্তি লাঘবের আশায় পৌর মেয়র উপজেলা প্রশাসনের কাছে বার বার  গিয়েও কোনো প্রতিকার পাননি তারা।

অপরিকল্পিতভাবে ঘরবাড়ি নির্মাণ ও পানি নিষ্কাশন ব্যবস্থা না থাকায়  বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হয় ওই মহল্লায়।

ভুক্তভোগীরা জানান, সেতুর পাশে খাল ভরাট করে প্রাচীর ও অপরিকল্পিত ঘর নির্মানের কারণে কয়েক বছর ধরে জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে। বৃষ্টি হলেই সড়কসহ বাড়ির আঙিনা ঘরে হাটু পানি হয়। রান্না করে খাওয়ারও কোনো উপায় থাকে না। এদিকে পৌর এলাকার করতোয়া স্কুলের পিছনের সড়কেও হাটু পানি দেখা গেছে।

উত্তর জালাসির আম্বিয়া খাতুন ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা যে পৌরসভায় বাস করি, তার কোর চিহ্ন নেই। ড্রেন, রাস্তাঘাট, লাইট, ডাস্টবিন কোন সুযোগ সুবিধা নেই।বছরে খালি কেজি চাল পাই।

স্থানীয় আমিনা বেগম বলেন, আমার বাড়ির আঙিনায় হাটু পানি, রান্না করতে পারছি না।ছোট ছেলে-মেয়ে রাতে পোকামাকরের ভয়ে ঘুমাতে পারে না। সেতু ড্রেন নির্মান হলে দূর্ভোগ লাঘব হবে বলেও জানান তিনি।

আব্দুল আজিজ রতন জানান, পানি যাওয়ার স্রোতে বাড়ি মাটি ভরাট করে প্রাচীর দেওয়ার পর থেকেই জলাবদ্ধতা বেশি। এমপি, মেয়র নির্বাহী অফিসার কয়েকবার দেখে সমস্যা নিরসনের আশ্বাস দিয়েছেন। ওই হচ্ছে, দেখি আরো কত বছর লাগে।

পৌর মেয়র মোছা.জাকিয়া খাতুন জানান, দুর্ভোগের কথা আমার জানা আছে। আমাদের কিছু ড্রেনের কাজ চলমান। এটা হলে কিছুটা জলাবদ্ধতা দুর হবে। তারপরও সেখানে আমরা ডিসেম্বরে কিছু উন্নয়ন কাজ করবো।

বিডি২৪অনলাইন/সি/এমকে


মন্তব্য
জেলার খবর