পাকিস্তান দলের পরিবর্তনে বাধা সিনিয়র ক্রিকেটাররা

নিজস্ব প্রতিবেদক
০৪ জুলাই ২০২৪

বিশ্বকাপে ভারতের কাছে পরাজয়ের পরে জাতীয় ক্রিকেট দলের মধ্যে ‘বড় সার্জারি’ করার ইঙ্গিত দেন পাকিস্তান ক্রিকেট বোর্ড ( পিসিবি) চেয়ারম্যান মহসিন নাকভি। কিন্তু দেশটির সিনিয়র ক্রিকেটারদের চাপে পিসিবি বড় পরিবর্তন আনতে পারবে না। এমন খবরই দিয়েছে দেশটির গণমাধ্যম।

খবর অনুযায়, আগামী (৬ জুলাই) লাহোরে বৈঠক করবে পিসিবির গভর্নিং বোর্ড। সেখানে বাবরদের সাদা বলের প্রধান কোচ গ্যারি কার্স্টেন এবং সিনিয়র দল ব্যবস্থাপক ওয়াহাব রিয়াজের প্রতিবেদনগুলি পর্যালোচনা হবে। কিন্তু  উল্লেখযোগ্য পরিবর্তন হবে না বলেই মনে করা হচ্ছে।

খবরে বলা হয়ে,  নাকভি সিনিয়র খেলোয়াড়দের সাথে সংঘর্ষ এড়াতে চান। তাছাড়া দলে বড় পরিবর্তন আনার বিরুদ্ধে পরামর্শও পেয়েছেন তিনি। কিছু সমন্বয়ের সাথে, একই খেলোয়াড়দের সেট পাকিস্তান দলের সামনের ম্যাচগুলোতে সব ফরম্যাটে চালিয়ে যাবে।

প্রাপ্ত তথ্য বলছে, টেস্ট অধিনায়ক বাবর আজমের ভবিষ্যৎও পরীক্ষা করা হচ্ছে। এ ক্ষেত্রে টেস্টের প্রাক্তন কিছু অধিনায়ক এবং পিসিবির একটি গোষ্ঠী প্রতিস্থাপন হিসেবে শাহীন আফ্রিদিকে সমর্থন করেন। তবে পরিবর্তন হলে  শাহীন নন বরং শান মাসুদ এবং মোহাম্মদ রিজওয়ান অধিনায়কত্বের প্রধান প্রার্থী।

পাকিস্তান দল সামনে বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট সিরিজ এবং ইংল্যান্ডের বিপক্ষে তিনটি টেস্ট সিরিজ খেলেবে। সিনিয়র খেলোয়াড়দের যেমন বাবর এবং রিজওয়ানের সিরিজ থেকে বিরতি নেওয়ার সম্ভাবনা কম।


মন্তব্য
জেলার খবর