আরও একবছর আইজিপি পদে থাকছেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন

নিজস্ব প্রতিবেদক
০৫ জুলাই ২০২৪

 পুলিশের মহাপরিদর্শক (আইজিপি)চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের চাকরির  মেয়াদ আরও এক বছর বাড়ানো হয়েছে। তাঁকে আগের চুক্তির ধারাবাহিকতায় অনুরূপ শর্তে আগামী ১২ জুলাই বা যোগদানের তারিখ পরবর্তী এক বছর মেয়াদে আইজিপি পদে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে।

শুক্রবার ( জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এ নিয়ে দ্বিতীয় দফায় এ পদে চুক্তিভিত্তিক নিয়োগ পেলেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। এর আগে  গত বছরের ৯ জানুয়ারি তার চাকরির মেয়াদ দেড় বছর বাড়িয়ে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়।

আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন  ১৯৮৯ সালের ২০ ডিসেম্বর অষ্টম বিসিএস (পুলিশ) ব্যাচে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। কর্মজীবনে দক্ষতা পেশাদারিত্বের সঙ্গে পুলিশের বিভিন্ন ইউনিটে দায়িত্ব পালন করেন।

১৯৬৪ সালের ১২ জানুয়ারি সুনামগঞ্জ জেলার শাল্লা থানার শ্রীহাইল গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন আব্দুল্লাহ আল মামুন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সমাজ বিজ্ঞানে স্নাতক সম্মান স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। ব্যক্তি জীবনে তিনি দুই ছেলে এক মেয়ের জনক। তার চিকিৎসক স্ত্রী হলিফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক।

 

বিডি২৪অনলাইন/এন/এমকে


মন্তব্য
জেলার খবর