ডোমারে পৌর কাঁচাবাজারের ৮ দোকানে আগুন

ডোমার (নীলফামারী) প্রতিনিধি
০৬ জুলাই ২০২৪

নীলফামারীর ডোমার পৌরসভার কাঁচাবাজারে ৮ দোকান পুড়ে গেছে। এছাড়া পুড়েছে বাজার সংলগ্ন একটি বসতঘর। এতে  প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগীরা।

শনিবার ( জুলাই) রাতে শর্ট সাকির্ট থেকে আগুনের সুত্রপাত হয়। স্থানীয়রা জানায়, ডোমার দেবীগঞ্জ ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট প্রায় দুইঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে।

প্রত্যক্ষদর্শী স্থানীয় কাউন্সিলর আখতারুজ্জামান সুমন বলেন, শনিবার দিবাগত রাত একটার দিকে কাঁচাবাজারটির একটি দোকান থেকে আগুনের সুত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। সময় মুষুলধারে বৃষ্টি হচ্ছিল। আগুনে রুবেলের ডিমের আড়ত, জুয়েলের ডিমের দোকানের একাংশ, আজিজের ওষুধের দোকান, ভুট্টুর মুদি দোকান, রফিকুলের ডিমের দোকান, কাদের তরিকুলের চালের দোকান, নুর মার্কেটের সালামের অটোর পার্টসের গোডাউন, কালামের টাইলসের গোডাউন, হিপ্পুর সারের দোকান পুরোটাই পুড়ে গেছে। এছাড়া ক্ষতিগ্রস্ত হযেছে মুকুল সওদাগড়ের একটি বসতঘর।

নুর মার্কেটর মালিক নুরন্নবী বলেন, আগুনে তার মার্কেটের ব্যাপক ক্ষতি হয়েছে। তিনটি দোকানের প্রায় ৩৫ লাখ টাকার মতো ক্ষতি হয়েছে। ডিম ব্যবসায়ী রুবেল বলেন, ঋণের করে ১৮ হাজার ডিম কিনে আনা হয়। আগুনে ১৮ হাজার ডিম পুড়ে গেছে। মুদি দোকানি ভুট্টু বলেন, দোকানে প্রায় ১০ লক্ষ টাকার মালামাল ছিল। তাছাড়া নগদ টাকা ছিল ১০ হাজারের মতো। দোকানে থাকা সব মালামালেই পুড়ে গেছে। সারের দোকানদার হিপ্পু বলেন, তার দোকানে ২০ লক্ষ টাকার বেশি সার কীটনাশক ছিল। সব সম্পদেই আগুনে শেষ হয়ে গেছে। টাইলস দোকানদার কালাম বলেন, আগুনে তার দুই ভাইয়ের প্রায় ১৫ লক্ষ টাকার সম্পদ পুড়ে গেছে।

এদিকে সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার নাজমুল আলম। ডোমার ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত ষ্টেশন অফিসার মো. লিটন চৌধুরী বলেন,  ক্ষয়ক্ষতির প্রকৃত পরিমাণ নিরুপনের কাজ চলছে।

 

বিডি২৪অনলাইন/রাশেদুল ইসলাম আপেল/সি/এমকে


মন্তব্য
জেলার খবর