রোববার সারা দেশে ‘বাংলা ব্লকেড’

নিজস্ব প্রতিবেদক
০৬ জুলাই ২০২৪

সরকারি চাকরিতে কোটা বাতিলের দাবিতে আন্দোলরত শিক্ষার্থী চাকরি প্রত্যাশীরা রোববার (৭ জুলাই) সারা দেশে বাংলা ব্লকেডকর্মসূচি পালন করবেন।

এ কর্মসূচির আওতায় শাহবাগ মোড়ের পাশাপাশি রাজধানী ঢাকার সাইন্সল্যাব, চানখারপুল, নীলক্ষেত, মতিঝিল, যাত্রাবাড়ীসহ ঢাকার প্রতিটি পয়েন্ট  এবং ঢাকার বাইরে জেলায় জেলায় মহাসড়ক অবরোধ করবেন কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার ( জুলাই) বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে বিক্ষোভ মিছিল শেষে আন্দোলনকারীদের এ কর্মসূচি ঘোষণা করেন আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম।

সরকারি চাকরিতে বেতন কাঠামোর ৯ম থেকে ১৩তম গ্রেডে মুক্তিযোদ্ধা কোটাসহ কোটা পদ্ধতি বাতিলের সিদ্ধান্ত বহালে উচ্চ আদালতের রায়ের প্রতিবাদে এবং ২০১৮ সালের পরিপত্র পুনর্বহালের দাবিতে নতুন এ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

এদিকে শনিবার বিকালের দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারে জমায়েত হয়ে সেখান থেকে মিছিল বের করেন। মিছিলটি  শাহবাগ মোড়ে গিয়ে শেষ হয়।

কর্মসূচি ঘোষণাকালে আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম বলেন, সরকার মনে করেছে দুই-তিনদিন রাস্তা অবরোধ করে ক্লান্ত হয়ে ঘরে ফিরে যাব আমরা। সরকারের সেই  ধারণা ভুল প্রমাণ করে দিতে হবে আমাদের। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা ক্লাসে ফিরব না আমরা। আমরা এখন পর্যন্ত শান্তিপূর্ণভাবে অবরোধ কর্মসূচি চালিয়ে যাচ্ছি। প্রয়োজনে হরতাল দেওয়ার হুঁশিয়ারিও দেন নাহিদ ইসলাম।

 

 

বিডি২৪অনলাইন/এন/এমকে


মন্তব্য
জেলার খবর