ফের ভয়ঙ্কর রূপধারণ করছে করোনা

আন্তর্জাতিক ডেস্ক
১২ জুলাই ২০২৪

করোনা সংক্রান্ত স্বাস্থ্যবিধি অনুসরণে যখন শিথিলতা এসেছে, ঠিক তখন করোনা নিয়ে নতুন সতর্ক বার্তা দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। সংস্থাটি বলছে, আবারও ভয়ঙ্কর রূপধারণ করছে করোন ভাইরাস। বিশ্বজুড়ে সংক্রামক ভাইরাসে আক্রান্তদের মধ্যে প্রায় ১ হাজার ৭০০ জনের মৃত্যু হচ্ছে সপ্তাহে। এ অবস্থায় ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীকে করোনার টিকা দেওয়া আহ্বান জানিয়েছে সংস্থাটি। খবর বার্তাসংস্থা এএফপি।

ডব্লিউএইচওর মহাপরিচালক টেড্রোস আধানম গেব্রেইয়েসুস করোনার টিকাগ্রহণের হার কমেছে বলে জানিয়েছেন। এক সংবাদ সম্মেলনে বলেছেন, ক্রমাগত মৃত্যুর সংখ্যা বাড়লেও  স্বাস্থ্যকর্মী এবং ৬০ বছরের বেশি বয়সী ব্যক্তিদের মধ্যে ভ্যাকসিনের কভারেজ হ্রাস পেয়েছে। আর সবচেয়ে ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর মধ্যে তারাও রয়েছেন।

খবরে বলা হয়েছে, সবচেয়ে বেশি ঝুঁকিতে থাকা লোকেদেরর মধ্যে যারা শেষ ডোজ নিয়েছে, তাদের শেষ ডোজ নেওয়ার ১২ মাসের মধ্যে আবারও ভ্যাকসিন নিতে সুপারিশ করছে ডব্লিউএইচও। পাশাপাশি করোনার বিষয়ে নজরদারি এবং সিকোয়েন্সিং বজায় রাখতে সাশ্রয়ী মূল্যে এবং নির্ভরযোগ্য পরীক্ষা, চিকিৎসা এবং সবার জন্য ভ্যাকসিন নিশ্চিত করতে বিশ্বের সরকারগুলোর প্রতি আহ্বানও জানিয়েছে সংস্থাটি।

 

বিডি২৪অনলাইন/আই/এমকে


মন্তব্য
জেলার খবর