তামিম ইকবালের আলোচনা বেশি দূর যাওয়া উচিত না: হাবিবুল বাশার

নিজস্ব প্রতিবেদক
১৪ জুলাই ২০২৪

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিলেও টেস্ট এবং ওয়ানডেতে ফিরেছেন জাতীয় ক্রিকেট দলের ডেশিং ওপেনার তামিম ইকবাল। কিন্তু ভারত বিশ্বকাপ দলে জায়গা না হওয়ার পর জাতীয় দলে খেলা হয়নি তার। চলতি বছর টেস্ট চ্যাম্পিয়নশীপ রয়েছে। সেখানে খেলার বিষয়ে তামিম ইকবালকে এখনি চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া উচিত বলে মনে করছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও নির্বাচক  হাবিবুল বাশার সমুন।

সাবেক এ অধিনায়ক মনে করেন, তামিম ইকবাল খেলতে চাইলে কারো কোন সমস্যা থাকার কথা না। তবে আলোচনাটা বেশি দূর যাওয়া উচিত না। যদি সে খেলে, এখনি তার সিদ্ধান্ত নেওয়া উচিত।

ক্রিকেট ভিত্তিক অনলাইন সংবাদ মাধ্যম বিডিক্রিকটাইমে দেওয়া এক সাক্ষাৎকার এসব কথা বলেন সাবেক নির্বাচক। হাবিবুল বাশার সুমন বলেন, ‍‍‍তামিম ইকবালকে নিয়ে আলোচনা আসলে আর হওয়া উচিত না। যদি হয়, সেটা এখনি শেষ হওয়া দরকার। খেলবে কি খেলবে না -এখনি শেষ হয়ে যাওয়া উচিত। টানা... (দোটানা) ঠিক না।

তামিমের চেয়ে ভালো বিকল্প দলে এখনও নেই, তৈরি হয়নি বলে মন্তব্য করেন সাবেক এ অধিনায়ক।  বলেন, যারা আছেন- তানিজদ তামিম খুব ভালো; তার সময় দরকার। তার সাথে অভিজ্ঞ প্লেয়ার থাকলে কাজটা সহজ হয়। লিটন দাস খুব ভালো ব্যাটার হলেও তার ধারাবাহিকতা নেই। চ্যাম্পিয়ন্স ট্রফির প্ল্যানটা এখন থেকেই শুরু করা উচিত বলে মন্তব্য করেন হাবিবুল বাশার।

 

বিডি২৪অনলাইন/এস/এমকে


মন্তব্য
জেলার খবর