এটা ক্ষমা করা যায় না: বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক
১৪ জুলাই ২০২৪

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমাবেশে হামলার ঘটনার প্রতিক্রিয়ায় দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, আমেরিকায় ধরনের সহিংসতার স্থান নেই। ধরনের হামলা ক্ষমা করা যায় না।

স্থানীয় সময় শনিবার যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের বাটলার শহরে হামলায় সাবেক প্রেসিডেন্ট কানে গুলিবিদ্ধ হয়েছেন। এদিকে হামলাকারী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুলিতে নিহত হয়েছেন। সে দেশের গোয়েন্দাদের মতে, এটা ছিল গুপ্তহত্যার প্রচেষ্ট। আর ট্রাম্পকে লক্ষ্য করেই হামলা চালানো হয়েছিল।

হামলার পরই এ বিষয়ে সংক্ষিপ্ত বিবৃতি দেন জো বাইডেন। বিবৃতিতে তিনি ঘটনার নিন্দা জানান। বলেন, এ হামলার ঘটনায়সবাইকে নিন্দা করতে হবে খবর ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

এ হামলাকে অসুস্থ’ অভিহিত করে মার্কিন প্রেসিডেন্ড বলেন, যুক্তরাষ্ট্রের ফেডারেল এজেন্সিগুলো গুলিবর্ষণের ঘটনায় তদন্তে কাজ করছে। এ হামলা  হত্যার প্রচেষ্টা ছিল বলে বিশ্বাস করেন কিনা জানতে চাইলে বাইডেন বলেন, আমি নিশ্চিত করতে চাই- আমাদের কাছে সব তথ্য আছে।

এদিকে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বাইডেন শনিবার রাতে কথা বলতে পারেন বলে আশা করা হচ্ছে। প্রেসিডেন্ট বলেন,আমি ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কথা বলার চেষ্টা করেছি। তিনি এখন তার ডাক্তারদের সাথে আছেন।

আগামী নভেম্বরে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন। নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন ট্রাম্প। নির্বাচনের প্রচারের অংশ হিসেবে এ  সমাবেশ করছিলেন তিনি।

বিডি২৪অনলাইন/আই/এমকে

 


মন্তব্য
জেলার খবর