কোটার বিষয়ে আদালতের রায় পর্যন্ত অপেক্ষা করবে সরকার : আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
১৬ জুলাই ২০২৪

কোটার বিষয়ে সরকার আদালতের রায় পর্যন্ত অপেক্ষা করবে বলে জানিয়ে দিলেন আইন, বিচার সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। সেই সঙ্গে বলেছেন, কোটার বিষয়ে সর্বোচ্চ আদালত যে রায় দেবে, সেটা প্রতিপালন করার চেষ্টা করা হবে। এ বিষয়ে সর্বোচ্চ আদালতকে পাশ কাটিয়ে কিছুই করবে না সরকার।

মঙ্গলবার (১৬ জুলাই) জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরামের এক সেমিনারে এসব কথা বলেন। আইনমন্ত্রী জানান, যখন একটি বিষয়  আদালতে যায়, তখন সরকার অপেক্ষা করে আদালত কী বলে, তারপর সরকারের পদক্ষেপ নেওয়ার সময় হয়। সরকার দেশের সর্বোচ্চ আদালতকে সম্মান করবে।

আইনমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ২০১৮ সালে কোটা বাতিল করার পর থেকে জন মুক্তিযোদ্ধার সন্তান হাইকোর্টে মামলা করেন। যারা কোটা আন্দোলন করছেন, তারা হাইকোর্টে যাননি। একদিন যখন হাইকোর্টের রায়ের কথা পত্রিকায় বের হয়েছে, তখন আন্দোলনে নেমেছেন তারা। হাইকোর্টে না গিয়ে রাস্তায় আন্দোলনে থাকার সিদ্ধান্ত নিয়েছেন। তারা চাইলে আইনজীবীর মাধ্যমে তাদের বক্তব্য আদালতের সামনে তুলে ধরতে পারেন। আদালত নিষ্পত্তিকালে তাদের বক্তব্য বিবেচনায় নেবেন। সর্বোচ্চ আদালত তাদের আশ্বাস পর্যন্ত দিয়েছেন বলেও জানান আইনমন্ত্রী।

 

 

বিডি২৪অনলাইন/এন/এমকে


মন্তব্য
জেলার খবর