অযুহাত শুনতে নারাজ, ভারতের কাছে লিখিত প্রমাণ চায় পাকিস্তান

নিজস্ব প্রতিবেদক
১৭ জুলাই ২০২৪

২০০৮ সালে মুম্বাইয়ে জঙ্গি হামলার পর থেকে নিরাপত্তার কারণ দেখিয়ে পাকিস্তান সফর করছে না ভারত ক্রিকেট দল। দশ বছর ধরে পাকিস্তান সফরে যাওয়া নিয়ে বলা হচ্ছে-সরকার অনুমতি দিচ্ছে নাতাদের। সামনে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান সফর নিয়ে এবারও একই কথা বলছে ভারত ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তবে এবার ভারতের এমন কারণ মানতে নারাজ পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ভারত সরকার যে টিম ইন্ডিয়াকে পাকিস্তানে খেলার অনুমতি দেয় না, এ সংক্রান্ত লিখিত পত্র চেয়েছে  পাকিস্তান ক্রিকেট বোর্ড।

পিসিবির একটি সূত্রের বরাত দিয়ে দেশটির সংবাদ সংস্থা পিটিআই বলেছে,  ভারত সরকার অনুমতি না দিলে সেটা লিখিতভাবে জানাতে হবে। সেটা এখনই বাধ্যতামূলকভাবে আইসিসির কাছে চিঠি জমা দিতে হবে বিসিসিআইকে। এদিকে পাকিস্তানের বাইরে  চ্যাম্পিয়ন্স ট্রফির ম্যাচ খেলার প্রয়োজন হহলে অতিরিক্ত বাজেট বরাদ্দের পরিকল্পনা করছে আইসিসি।

দীর্ঘ বছর পর  মাঠে গড়াচ্ছে চ্যাম্পিয়ন্স ট্রফি। ইতিহাসে প্রথমবারের মতো টুর্নামেন্ট আয়োজন করছে পাকিস্তান। ইতোমধ্যে আইসিসির কাছে টুর্নামেন্টের খসড়া সূচি জমা দিয়েছে পিসিবি। আগামী ১৯ ফেব্রুয়ারি থেকে মার্চ পর্যন্ত এ টুর্নামেন্ট আয়োজনের প্রস্তাব করা হয়েছে খসড়ায়। প্রস্তাবনায় আট দলের টুর্নামেন্টেগ্রুপে স্বাগতিক  পাকিস্তানের সাথে থাকছে বাংলাদেশ, ভারত নিউজিল্যান্ড। আরবিগ্রুপে আছে- অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা আফগানিস্তান।

 

বিডি২৪অনলাইন/এস/এমকে


মন্তব্য
জেলার খবর