জাতির উদ্দেশে দেওয়া ভাষণে ধৈর্য ধারণের আহ্বান প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক
১৭ জুলাই ২০২৪

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ধৈর্য ধারনের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শিক্ষার্থীরা কোটার বিষয়ে আদালত থেকে ন্যায় বিচার পাবেন বলেও বিশ্বাস করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, কোটা নিয়ে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সরকার আদালতে আবেদন করেছে। এখানে আইনি প্রক্রিয়ার মাধ্যমে সমস্যা সমাধানের সুযোগ আছে। তাই রাস্তায় আন্দোলন করে দুষ্কৃতিকারীদের সুযোগ করে দেবেন না। সর্বোচ্চ আদালতের রায় আসা পর্যন্ত সবাইকে ধৈর্য ধরে অপেক্ষা করার অনুরোধ জানাচ্ছি।

বুধবার (১৭ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে দেওয়া ভাষণে এসব কথা বলেন। তাঁর  ভাষণ সরকারি  টেলিভিশন বেতার একযোগে সম্প্রচার করে।

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সংঘর্ষে সারা দেশে যেসব প্রাণহানি ঘটেছে, এর প্রতিটি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত হবে বলে জানান প্রধানমন্ত্রী। বলেন, কোটা সংস্কার আন্দোলনে ঢুকে যারা হত্যাকাণ্ড, লুটপাট নাশকতা চালিয়েছে, তাদের শাস্তির মুখোমুখি করা হবে।

প্রধানমন্ত্রী তার ভাষণে বলেন, এ আন্দোলনের শুরু থেকেই সরকার যথেষ্ট ধৈর্য ও সহনশীলতা প্রদর্শন করেছে। আন্দোলনকারীদের নিরাপত্তা নিশ্চিতের ক্ষেত্রে পুলিশ সহযোগিতা করেছে। রাষ্ট্রপতির কাছে তাদের স্মারকলিপি প্রদানের সুযোগ করে দেওয়া হয়। নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়। 

বিডি২৪অনলাইন/এন/এমকে


মন্তব্য
জেলার খবর