সংলাপে বসবে না আন্দোলনকারীরা

নিজস্ব প্রতিবেদক
১৮ জুলাই ২০২৪

সরকারি চাকরিতে কোটা সংস্কার ইস্যুতে চলমান আন্দোলনের বর্তমান পরিস্থিতিতে সরকারের সঙ্গে সংলাপে বসবে না আন্দোনকারী শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কয়েকজন সমন্বয়ক তাদের নিজেদের ফেসবুক পোস্টে বিষয়টি জানিয়ে দিয়েছেন।

এর আগে  আইন, বিচার সংসদবিষয়ক আনিসুল হক সাংবাদিকদের জানান, কোটা সংস্কারের বিষয়ে সরকার নীতিগতভাবে একমত। শিক্ষার্থীরা চাইলে সরকার আজই শিক্ষার্থীদের সঙ্গে বসতে রাজি আছে।

এরপরই নিজেদের অবস্থা পরিস্কার করে পোস্ট দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন প্লাটফর্মে দাঁড়িয়ে সাধারণ শিক্ষার্থীরা কোটা সংস্কারের দাবিতে আন্দোলন করেছেন।

সমন্বয়ক সারজিস আলম ফেসবুক স্ট্যাটাসে জানিয়েছেন, ‘একদিকে গুলি আর লাশ, অন্যদিকে সংলাপ! আমার ভাইয়ের রক্তের উপর দিয়ে কীভাবে সংলাপ হতে পারে?’ সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ তার নিজের ফেসবুক আইডিতে লিখেছেন, ‘রক্ত মাড়িয়ে সংলাপ নয়।সমন্বয়ক আসিফ মাহমুদ বলেছেন, গুলির সাথে কোন সংলাপ হয় না। এই রক্তের সঙ্গে বেইমানি করার থেকে আমার মৃত্যু শ্রেয়।সহ-সমন্বয়ক আব্দুল্লাহ সালেহীন অয়ন লিখেছেন, নিজের রক্তের সঙ্গে বেঈমানী করে কখনো কাউকে আলোচনায় বসতে দেবো না।

আরেক সহ-সমন্বয়ক এম সাঈদ বলেছেন, আমি সহ-সমন্বয়কদের একজন হিসেবে আমার অবস্থান ক্লিয়ার করছি। এতোগুলো লাশ আর এতোগুলো জীবনের ওপর দিয়ে কোনো আলোচনা চাই না। কোনো আলোচনা হবে না। তারা আলোচনায় বসলে এতোদিনেই বসতো। সমন্বয়কদের মধ্যে কেউ যদি আলোচনায় বসে তাহলে বুঝবেন তারা অন্য সমন্বয়কদের মতামত না নিয়েই আলোচনায় বসেছে।

 

বিডি২৪অনলাইন/এন/এমকে


মন্তব্য
জেলার খবর