বাংলাদেশ এখন শক্তিশালী দল

নিজস্ব প্রতিবেদক
২৭ জুলাই ২০২৪

পাকিস্তানের সঙ্গে দুটি টেস্ট ম্যাচের সিরিজ খেলতে আগামী মাসের মাঝামাঝিতে  পাকিস্তানে যাবে টাইগাররা। এ সিরিজ নিয়ে বেশ আশাবাদী বিসিবির বোর্ড পরিচালক ও সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন। তার মতে, বর্তমানে বাংলাদেশ দল এখন শক্তিশালী।

শুক্রবার গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন সুজন। সেখানেই এমন মন্তব্য করেন তিনি।

আসন্ন সিরিজকে সামনে রেখে বর্তমানে চট্টগ্রামের মাটিতে ঘাম ঝরাচ্ছেন টাইগাররা। এরপর মিরপুরের মাঠে ক্যাম্প করার কথা রয়েছে তাদের। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের আওতাভুক্ত সিরিজ বাংলাদেশের জন্য বেশ গুরুত্বপূর্ণ।  সিরিজটা টাইগারদের জন্য বেশ কঠিনই হবে বলে মনে করছেন অনেকেই। কেননা এখন পর্যন্ত ম্যান ইন গ্রিনদের সঙ্গে ১৩ টেস্ট খেলে জয়ের দেখা পায়নি বাংলাদেশ।

সুজন জানান, পাকিস্তানের কন্ডিশন অনেক ভালো। টেস্ট ম্যাচ হলে উইকেট পেসারদের জন্য ভালো থাকে। সব সময় ভালো থাকে উইকেটে বাউন্স থাকে। ক্যারি থাকে। স্পিনারদের জন্য ভালো টার্ন থাকে বাউন্স থাকে। তিনি জানান, ২০০৩ হয়তো পাকিস্তান ট্যুর করেছিলাম আমার অধীনে। সত্যি কথা বলতে গেলে ২১ বছর পর  এখন আমরা অনেক শক্তিশালী দল।

দুই টেস্টেই টাইগাররা ভালো করবে বলে বিশ্বাস করেন সুজন। বলেন, ভালো কন্ডিশন। আমাদের প্রিপারেশনটাও ভালো। আমার মনে হয়, সামনে ক্যাম্প করবে।

দুটো টেস্ট ম্যাচই ভালো হবে বলে বিশ্বাস করেন সাবেক এ অধিনায়ক। জানান, রাওয়ালপিন্ডি আর করাচিতে দুটো টেস্ট ম্যাচ খেলব আমরা। সেখানে উইকেট ও ফেভারে থাকলে ভালো ব্যাটিং ভালো হবে।

 

বিডি২৪অনলাইন/এস/এমকে


মন্তব্য
জেলার খবর