তিন সমন্বয়ককে নিরাপত্তা হেফাজতে রাখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক
২৭ জুলাই ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের তিন সমন্বয়ককে ডিবি তুলে নেওয়া প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন,  তাদের নিরাপত্তা হেফাজতে রাখা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, কারা তাদের আক্রমণ করতে চাচ্ছে। এসব বিষয়ে জিজ্ঞাসাবাদ করে তাদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

শনিবার (২৭ জুলাই) নারায়ণগঞ্জে পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি। এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী সেখানে আগুনে পুড়িয়ে দেওয়া সরকারি-বেসরকারি স্থাপনা পরিদর্শন করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, আটককৃত সমন্বয়কদের মধ্যে একজন তার বাবাকে ফোন করে বলেছিলেন, “আমি আত্মগোপন করলাম, আপনারা আমি কোথায় আছি, জানাবেন না। রকম খবর সোশ্যাল মিডিয়াতে আসার পরে তাদের সেফ কাস্টডিতে নেওয়া হয়।

আন্দোলন প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,  আমরা মনে করেছিলাম- আপিল বিভাগের রায়কে তাৎক্ষণিকভাবে  স্বাগত জানিয়ে ছাত্ররা কর্মসূচি প্রত্যাহার করবেন। কিন্তু দেখলাম, তারা সেই কাজটি করেননি। কারণ, তারা নিজেদের দ্বারা নিয়ন্ত্রিত নয়, এই কয়েক দিনের ধ্বংসলীলা দেখে এটাই প্রমাণ হয়েছে। তারা জামায়াত, বিএনপি এবং জঙ্গিদের হাতের ক্রীড়ানক হয়ে গেছে বলেও মন্তব্য করেন মন্ত্রী।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে একটি মহল গুজব প্রচার করছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী। বলেন, এমন সব কথা বলছে, যেগুলো শুনলে সাধারণ মানুষও ঠিক থাকতে পারে না, বিভ্রান্ত হচ্ছে। এসব গুজব থেকে দেশবাসীকে রক্ষায় গণমাধ্যমকে দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান মন্ত্রী।

বিডি২৪অনলাইন/এন/এমকে


মন্তব্য
জেলার খবর