যে কারণে পাকিস্তান সিরিজে জায়গা পেল সাকিব

নিজস্ব প্রতিবেদক
১৩ অগাস্ট ২০২৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী হিসেবে এমপি নির্বাচিত হয়েছিলেন সাকিব আল হাসান। তাই হাসিনা সরকারের পতনের পর সামনে পাকিন্তান সিরিজে দেশের হয়ে তার ক্রিকেট খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল। তবে  সেই জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে দলে ঠিকই জায়গা পেয়েছেন সাকিব।

কী কারণে তাকে দলে রাখা হয়েছে, সাংবাদিকদের কাছে তার ব্যাখ্যা দিয়েছেন  বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। সোমবার (১২ আগষ্ট) পাকিস্তান সিরিজের দল নিয়ে সংবাদ সম্মেলনে বিষয়টি জানান তিনি। এর আগে রোববার (১১ আগষ্ট) সন্ধ্যায় ১৬ সদস্যের দল দেওয়া হয়।

গাজী আশরাফ হোসেন লিপু বলেন, অনেক ইস্যূ থাকায় দল নির্বাচনের ক্ষেত্রে আমরাও অনেক ভেবেছি।  কারণ তিনি (সাকিব) একজন রাজনৈতিক ব্যক্তিত্বও এবং প্লেয়ার। কিন্তু তার নির্বাচনটা হয়েছে তার খেলার মেধার ওপরে। তার মেধার জায়টাকেই সমুন্নত রাখা হয়েছে, প্রত্যেক খেলোয়াড়ের ক্ষেত্রেই এটা হয়। এটা তার  পরফরম্যান্সের আলোকেই যাচ্ছে। তিনি তার পারফরম্যান্স দিয়ে নিজেকে যে জায়গায় নিয়ে যেতে পেরেছেন। ক্রিকেটে তার এডজাস্টেবিলিটি, পাকিস্তানের বিপক্ষে তার রেকর্ড- সব কিছু মিলিয়েই তিনি যাচ্ছেন বলেও জানান প্রধান নির্বাচক। আমাদের বিসিবি থেকে যে নির্দেশনা থাকে. সে অনুযায়ী কাজ করে যাবো বলেও উল্লেখ করেন তিনি।

 

বিডি২৪অনলাইন/এস/এমকে


মন্তব্য
জেলার খবর