পরিস্থিতি উত্তোরণে ফুটবলারদের ৭ দফা দাবি

নিজস্ব প্রতিবেদক
১৮ অগাস্ট ২০২৪

সরকার পতনে পর ক্রীড়া বিষয়ক ক্লাবেও হামলার ঘটনা ঘটেছে। এর প্রভাব পড়েছে আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ১২টি ক্লাবের মধ্যে ইতোমধ্যে চারটি ফুটবল ক্লাব লিগে অংশগ্রহণ না করার কথা জানিয়েছে। চারটি ক্লাব পেশাদার ফুটবল লিগে না খেললে অন্তত শতাধিক ফুটবলারের ভাগ্য অনিশ্চিত হয়ে পড়েছে।

এদিকে উদুভত পরিস্থিতি থেকে উত্তরণে শনিবার (১৭ আগষ্ট)  মানববন্ধন এবং সংবাদ সম্মেলন করছেন পেশাদার ফুটবলাররা। মানববন্ধনে প্রায় ৪০-৪৫ জন ফুটবলাদের মধ্যে জাতীয় দলে খেলোয়াড়রাও ছিলেন।

মানববন্ধন শেষ বাফুফে ভবনের সংবাদ সম্মেলনকক্ষে সাংবাদিকদের সামনে সাত দফা দাবি উত্থাপন করা হয়। তাদের দাবির মধ্যে রয়েছে- অবিলম্বে ফুটবলারদের দলবদল পেছানো নিশ্চিত করতে হবে, প্রতিটি দলের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে, দায়সারা লিগ চালানো যাবে না, এ বছর বিদেশি ছাড়া লিগ চালাতে হবে, যেসব পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ক্লাবের স্পনসর ছিল, তাদের ক্লাবের স্পনসর করার ব্যবস্থা করতে হবে, যুব ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টার সঙ্গে সব খেলোয়াড়ের একটি সভা রোববার মধ্যে ব্যবস্থা করতে হবে। এছাড়া যে দলগুলো খেলবে না বলছে, সেই দলগুলোয় খেলা নিশ্চিত করা খেলোয়াড়ের দায়ভার কে দেবে, সে প্রশ্নও সাত দফার মধ্যে উল্লেখ করা হয়েছে।

এদিকে, পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ফুটবলারদের দলবদল ১৯ আগস্ট সম্পন্ন হওয়ার কথা থাকলেও বাফুফের অনুরোধে তিনদিন সময় বাড়িয়েছে ফিফা। ফলে ২২ আগস্ট শেষ করতে হবে ফুটবলারদের দলবদল।

বিডি২৪অনলাইন/এস/এমকে


মন্তব্য
জেলার খবর