ভিসা না পেয়ে সাতক্ষীরায় ভারতীয় ভিসা সেন্টারে বিক্ষোভ

সাতক্ষীরা প্রতিনিধি
২৬ অগাস্ট ২০২৪

কয়েক মাস ধরে ঘুরেও ভারতীয় ভিসা না পাওয়ায় সাতক্ষীরায়  ভারতীয় ভিসা সেন্টারে বিক্ষোভ করেছেন ভিসাপ্রার্থীরা।  সোমবার দুপুরে ইটাগাছাস্থ ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রের সামনে এ  বিক্ষোভ করেন তারা।

সাতক্ষীরার মুনজিৎপুরের মোস্তফা আলী জানান, আবেদনের পর ভিসা প্রাপ্তিতে পনের দিন সময় বেঁধে দেওয়া হলেও / মাসের  আগে ভিসা আসে না,পাসপোর্ট বইও ফেরত পাওয়া যায় না।  চিকিৎসার জন্য তার ভারতে যাওয়া খুবই দরকার  বলে জানান তিনি।

একই এলাকার আমিনুর রহমান আলম জানান, তিন মাস আগে বই জমা দেওয়া ছিল। এখন বই ফেরত দেওয়া হচ্ছে ভিসা ছাড়াই। এছাড়া ভিসা না দেওয়ার কারণও জানায় না তারা। শুধু তাই নয়, বই জমা দেওয়ার সময় অফিসের কর্মীরা আমাদের সাথে যে রুঢ় আচরণ করে তা ভাষায় প্রকাশযোগ্য নয়। সামান্য ত্রুটিতে বই ছুড়ে ফেলে দেয়।

আশাশুনির শাহাদাত হোসেন জানান,‘ সাতক্ষীরাসহ দেশের বিভিন্ন ভিসাকেন্দ্রে লাখ লাখ আবেদন জমা পড়ে। -টোকেনসহ প্রতি আবেদনে হাজার ২০০ টাকা খরচ হয়। ভারত কোটি কোটি আয় করছে, অথচ আমাদের ভিসা দিচ্ছে না।

নামপ্রকাশ না করার শর্তে ভিসা সেন্টারের এক সুপারভাইজার বলেন, ভিসার দেওয়ার বিষয়ে আমাদের হাত থাকে না। আমরা স্থানীয় মানুষের বিক্ষোভের কথা ঢাকায় জানিয়েছি।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) রফিকুল ইসলাম জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ পাঠান হয়েছিল। কিছু মানুষকে পাসপোর্ট বই ফেরত দেওয়া হয়েছে। বাকিদের আশ্বস্ত করা হয়েছে- উদ্ভুত পরিস্থিতি ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনে জানানো হবে।

 

বিডি২৪অনলাইন/কিশোর কুমার/সি/সাতক্ষীরা


মন্তব্য
জেলার খবর