গর্ভের সন্তানের কথা ভেবে কষ্ট হলেও ধীরে ধীরে ‘বদভ্যাস’ ছাড়েন রানি

নিজস্ব প্রতিবেদক
২৮ অগাস্ট ২০২৪

বলিউডে শাহরুখ খান থেকে শুরু করে অজয় দেবগণ- সবাই চেইন স্মোকার। সেই তালিকায় নাম আছে বলিউড অভিনেত্রী রানি মুখার্জি । এনিয়ে মায়ের শাসন থেকে শুরু করে বকাঝকা কম হজম করতে হয়নি তাকে। মায়ের শাসন-গালমন্দ থেকে বাঁচতে রানি মুখার্জি বাথরুমে গিয়ে ধূমপান করতেন। যদিও তিনি  বারে বারে ছাড়ার চেষ্টা করেছেন, বিভিন্ন অস্বস্তিতে ভুগতেন বলে ছাড়া হয়নি আর।

ধুমপানের বিদঘুটে গন্ধ এড়াতে রীতিমতো ডিয়োড্রেন্ট ব্যবহার করতেন, এমনকি মুঠো মুঠো মিন্ট রাখতেন নিজের স্টকে।  তবে যখন তিনি সন্তানসম্ভবা হয়েছিলেন, তখন চেষ্টা করেছিলেন যতটা সম্ভব কম ধূমপান করার। একাধিকবার সাক্ষাৎকারে বিষয়টি নিয়ে মুখ খুলেছিলেন রানি।

ধুপমান ছাড়তে কতটা কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছে সেটা জানিয়েছেন। বলেছেন, একটা সময় ছিল প্রতিটা মুহূর্তে সিগারেট ছাড়া থাকতেই পারতেন না। শেষে গর্ভে যখন সন্তান আসে, তখন সন্তানরে কথা ভেবে স্থির করেন- ধূমপান কমিয়ে দেবেন। যদিও রাতারাতি সেটা সম্ভব হয়নি তার।

কিন্তু গর্ভে সন্তানের কথা ভেবে ঝুঁকি নিতে রাজি ছিলেন না রানি। অবশেষে দৃঢ় সিদ্ধান্ত নেন, একটু একটু করে হলেও সরে আসবেন নেশা থেকে। প্রচেষ্টায় অবশেষে একটা সময় পর নেশা একেবারেই ত্যাগ করে ফেলেন তিনি।

 

বিডি২৪অনলাইন/ই/এমকে

 


মন্তব্য
জেলার খবর