স্থায়ী এনওসি দেওয়া হবে না সাকিবকে

নিজস্ব প্রতিবেদক
৩০ অগাস্ট ২০২৪

সব কিছু ঠিকঠাক থাকলে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ১২ অক্টোবর পর্যন্ত স্বাগতিক বিপক্ষে ২ টেস্ট ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। হত্যা মামলার আসামি হয়েও সেই সিরিজ খেলবে সাকিব আল হাসান।

বর্তমানে মামলার ঘানি ঘাড়ে নিয়ে  পাকিস্তানের বিপক্ষে টেস্টে খেলছেন সাবিক। পাকিস্তান সিরিজ শেষে শান্ত-মুশফিকরা দেশে ফিরে ভারত সফরের প্রস্তুতি শুরু করলেও দেশে আসবেন না সাকিব। দেশের পরিবর্তে উড়াল দেবেন ইংল্যান্ড। সেখানে কাউন্টিতে খেলবেন তিনি। সেখান থেকেই ভারত সফরে যাবেন বলে শোনা যাচ্ছে। এদিকে খেলার জন্য ইতোমধ্যে তাকে এনওসি দেওয়া হয়েছে। কিন্ত তাকে  স্থায়ীভাবে কোনো এনওসি দেওয়া হবে না বলে জানিয়েছেন বিসিবি সভাপতি ফারুক আহমেদ।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আগস্ট গার্মেন্টস কর্মী রুবেল মিয়া নিহত হওয়ায় হত্যা মামলায় সাকিবের নাম রয়েছে। মামলার পরে তাকে দেশে ফেরাতে বিসিবিকে আইনি নোটিশ পাঠায় এক আইজীবী। সেই নোটিশের জবাব দিয়েছে বিসিবি। আর আনুষ্ঠানিকভাবে দোষী সাবস্ত হওয়ায় আগ পর্যন্ত সাকিবকে খেলানোর পক্ষে বিসিবি।

বিসিবে সভাপতি সংবাদ সম্মেলেন বলেন, সাকিবকে স্থায়ী এনওসি দেওয়া হবে না।  কাউন্টি খেলতে যাওয়ার জন্য তাকে একটা এনওসি আছে। আমি যেদিন কাজ পেয়েছি, এর আগেই ওই এনওসি নিয়েছে। ভারত সিরিজের পর হয়তো পরের পরিকল্পনা কী হবে, সেটা ঠিক করা হবে।

বিসিবির আগের সভাপতি নাজমুল হাসান পাপন দায়িত্বে থাকাকালে এনওসি নিয়ে রেখেছিলেন সাকিব আল হাসান।

 

বিডি২৪অনলাইন/এস/এমকে


মন্তব্য
জেলার খবর