সুষ্ঠু নির্বাচনে সরকারকে প্রয়োজনীয় সময় দিতে প্রস্তুত জামায়াত

নিজস্ব প্রতিবেদক
৩০ অগাস্ট ২০২৪

কোনো দল নয় বরং স্বৈরাচার সরকারকে হটিয়ে দেশের ছাত্র-জনতা অন্তর্বর্তীকালীন সরকারকে দায়িত্ব দিয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান। বলেছেন, এ কারণে একটি সুষ্ঠু নির্বাচন  করতে বর্তমান সরকারকে প্রয়োজনীয় সময় দিতে প্রস্তুত রয়েছে  জামায়াত।

শুক্রবার (৩০ আগস্ট) রাজধানী ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট অব বাংলাদেশে সম্মিলিত পেশাজীবী পরিষদের সুধী সমাবেশে এসব কথা বলেন।

বিগত স্বৈরশাসক সরকার  জামায়াতসহ সব বিরোধী রাজনৈতিক দলকে শেষ করে দেওয়ার উদ্যোগ নিয়েছিল উল্লেখ করে জামায়াতে আমীর বলেন, তারা প্রায় সব রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলো ধ্বংস করে দিয়েছে, নির্বাচন ব্যবস্থা ধ্বংস করেছিল। অবস্থায় জনগণ বর্তমান সরকারকে দায়িত্ব দিয়েছে। বিগত সরকারের ধ্বংস করা প্রতিষ্ঠানগুলো মেরামত করে একটি সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি করা তাদের কাজ, এজন্য সে সময় দিতে প্রস্তুত আমরা।

আমাদের আরও ত্যাগ শিকার করতে হবে জানিয়ে ডা. শফিকুর রহমান বলেন, বাংলাদেশে এখনও চূড়ান্ত বিজয় আসেনি। বাংলার আকাশে এখনও শকুন উড়ছে। এজন্য ছাত্র-জনতাকে ঐক্যবদ্ধভাবে সামনের দিনগুলো মোকাবিলা করতে হবে।

ছাত্র-জনতার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে জামায়াতের প্রধান বলেন, আমরা শিক্ষার্থীদের উপর চিরকাল কৃতজ্ঞ থাকবো। জাতিকে উদ্ধার করেছেন তারা। এবার নিজেদের গড়তে হবে।

শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে ফিরে যাওয়ার কথা বলে জামায়াতের আমীর বলেন, এটা তোমাদের শেষ আত্মত্যাগ নয়, এটা সবে শুরু। জ্ঞান, দক্ষতা অর্জন নিজেরা সৎ হতে হবে। একইসঙ্গে অন্যদের সৎ নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনে উৎসাহিত করতে হবে।

 

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ঢাকা মহানগর উত্তর জামায়াতের আমির মো. সেলিম উদ্দিন বলেন, দাবি দাওয়ার নামে যারা বিপ্লবকে বিতর্কিত করার চেষ্টা করবে, তারা পতিত স্বৈরাচারের দোসর। এই সরকার রাষ্ট্র সংস্কারের মাধ্যমে ভোট নিশ্চিত করবে। ভোটের মাধ্যমে জনগণের সরকার ক্ষমতায় আসবে৷ আমরা সেই সরকারের কাছে দাবিদাওয়া পেস করবো। এর আগে আন্দোলনের নামে সড়ক দখল না করে অন্তর্র্বতী সরকারকে সংস্কারের মাধ্যমে নির্বাচনের প্রস্তুতি নেওয়ার সুযোগ দিন।

 

টিআই/এমএসএ


মন্তব্য
জেলার খবর