এখন সবাইকে আরও বেশি সজাগ থাকতে হবে- তারেক রহমান

নিজস্ব প্রতিবেদক
৩১ অগাস্ট ২০২৪

দেশে-বিদেশে বিএনপির বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে মন্তব্য করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, এ কারণে অতীতের যে কোনো সময়ের চেয়ে এখন সবাইকে আরও বেশি সজাগ থাকতে হবে, কঠোর হতে হবে।   আগস্টের পর জনগণের চিন্তা ধারায় পরিবর্তন ঘটেছে।  মানুষের চিন্তা ধারার সাথে বিএনপিকেও পরিবর্তিত হতে হবে।

শনিবার (৩১ আগস্ট) ময়মনসিংহ নগরীর টাউন হল অডিটরিয়ামে দক্ষিণ, উত্তর মহানগর বিএনপির নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় ভিডিও কনফারেন্সে এসব কথা বলেন। 

তারেক রহমান বলেন, যখন সুযোগ ছিল, তখন বিএনপি  কৃষকের উন্নয়ন থেকে শুরু করে দেশের সর্বক্ষেত্রে অবদান রাখার চেষ্টা করেছে। ভবিষ্যতেও ধারা অব্যাহত থাকবে। মনে রাখতে হবে বিএনপি বিরোধী দলে ছিল, এখনো আছে, যতক্ষণ জনগণ আমাদের পক্ষে তাদের ভোটাধিকার প্রয়োগ না করবে। তাই জনগণের আস্থা অর্জনে দলের নেতাকর্মীদের কথাবার্তা কাজকর্মে সতর্ক থাকার পরামর্শ দেন তিনি।  

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, অনেকেই ভাবছেন স্বৈরাচার পতনের পর মাঠে তাদের আর কোনো অবস্থান নেই। যার পতন হয়েছে, সে ছিল আমাদের রাজনৈতিক প্রতিপক্ষ। আজ তারা হয়ত দুর্বল হয়ে পড়েছে, এতে আমাদের জন্য পরিস্থিতি আরও ভয়াবহ হয়েছে। কারণ জানিয়ে তিনি বলেন, আগে আমাদের প্রতিপক্ষ  দৃশ্যমান থাকলেও এখন প্রতিপক্ষ অদৃশ্য। তারা আপনাকে এবং দলকে ক্ষতিগ্রস্ত করতে পারে। তাই তাদের বিষয়ে সবাইকে নিজ নিজ এলাকায় সতর্ক থেকে পরিকল্পনা গ্রহণ করার উপর গুরুত্বারোপ করেন বিএনপির এ নেতা।  

বিডি২৪অনলাইন/আরডি/এমকে

 

 

 


মন্তব্য
জেলার খবর