প্রধান শিক্ষকের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

সাতক্ষীরা প্রতিনিধি
০৯ সেপ্টেম্বর ২০২৪


সাতক্ষীরার  পাটকেলঘাটা আদর্শ  বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ আব্দুল হাইয়ের পদত্যাগ দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। সোমবার (৯ সেপ্টেস্বর) সাতক্ষীরা-খুলনা মহাসড়ক সড়ক অবরোধ করে বিক্ষোভ করে তারা। পরে তালা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল আমিন ঘটনাস্থলে এসে এ বিষযে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে শিক্ষার্থীরা সড়ক থেকে সরে যায়।

এদিকে বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন- পাটকেলঘাটা বহুমুখী আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী অপু, জাহিদ, ছাকিব, সামির, ইমন, জাহিদুর আল মামুন প্রমূখ।  

বক্তরা বলেন, তাদের প্রধান শিক্ষক নিয়মিত স্কুলে আসে না। প্রতিষ্ঠানের কোন উন্নয়ন না করেই দীর্ঘদিন যাবৎ স্কুল ফান্ডের  টাকা লুটপাট  করেছেন। বিদ্যালয়ে চতুর্থ শ্রেনীর কর্মচারীর নিয়োগে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেস।

পাটকেলঘাটা আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ  আব্দুল হাই জানান,  আমার বিরুদ্ধে তিন বার অডিট হয়েছে। কিন্তু কর্তৃপক্ষ আমার কোন দূর্নীতি পায়নি। ৫আগষ্ট সরকার পতনের পর থেকে প্রতিষ্ঠানের তিন জন শিক্ষক  আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে আসছে। তারা আমাকে জোর পূর্বক পদত্যাগ করানোর জন্য চেষ্টায় আছেন।

তালা উপজেলা সহকারী কমিশনার আব্দুল্লাহ আল আমিন  জানান, আপাতত আব্দুল হাইকে  স্কুলের সব কার্যক্রম থেকে বিরত থাকতে বলা হয়েছ। দ্রুত সময়ের মধ্যে তার বিরুদ্ধে লিখিত সুপারিশ করে বোর্ডে পাঠানো হবে। এরপরে কর্তৃপক্ষ তার বিরুদ্ধে ব্যবস্থা নিবে।

 

বিডি২৪অনলাইন/কিশোর কুমার/সি/এমকে

 


মন্তব্য
জেলার খবর