সরকারের ওপর চাপ সৃষ্টি করতে চায় না বিএনপি

নিজস্ব প্রতিবেদক
১১ সেপ্টেম্বর ২০২৪

দেশে জাতীয় নির্বাচন নিয়ে নির্দিষ্ট কোনো সময় বেঁধে দিয়ে অন্তর্বর্তীকালীন সরকারের ওপর চাপ সৃষ্টি করতে চায় না বিএনপি। দলটি চায়, সরকার সফলভাবে তাদের কাজগুলো করুক। যত তাড়াতাড়ি সম্ভব নির্বাচন কমিশন গঠন করে নির্বাচন প্রক্রিয়ার কাজ শুরু হোক।

বুধবার (১১ সেপ্টেম্বর) সাংবাদিকদের বিষয়টি জানান বিএনপির  স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। এর আগে ঢাকার গুলশানে বিএনপির চেয়ারপারসন বেগম রাজনৈতিক কার্যালয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে সাক্ষাৎ বৈঠক করেন অস্ট্রেলিয়ান হাইকমিশনার নারদিয়া সিম্পসন। বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন আমীর খসরু।

 নির্বাচন প্রসঙ্গে আমীর খসরু বলেন, আমরা যৌক্তিক সময়ের কথা বলেছি। যৌক্তিক সময়ের পরিধি বিষয়ে যারা স্টেকহোল্ডার আছেন, তারা বিবেচনা করবেন। দেশে আর কোনো বিশৃঙ্খলা মানুষ চায় না বলেও মন্তব্য করেন বিএনপির এ নেতা।

দেশের মানুষের আশা-আকাঙ্ক্ষা পূরণে আমাদের একযোগে কাজ করতে হবে জানিয়ে আমীর খসরু বলেন, সুযোগ সন্ধানীরা এখনো বসে আছে, তাদের সেই সুযোগ দিতে পারি না।  ভুল ত্রুটি থাকলে আলোচনার মাধ্যমে সমাধান করতে হবে।

অস্ট্রেলিয়ান হাইকমিশনারের সঙ্গে বৈঠক প্রসঙ্গে আমীর খসরু বলেন, তিনি জানতে চেয়েছেন শেখ হাসিনা সরকার পতনের পর বিএনপি কী ভাবছে এবং অন্তর্বর্তীকালীন সরকারের এক মাস কেমন ছিল।  দলের প্রত্যাশা অস্ট্রেলিয়া-বাংলাদেশের সম্পর্ক  বিশেষ করে দু’দেশের ব্যবসা-বাণিজ্য নিয়ে আলোচনা হয়েছে। অঞ্চলের জিও পলিটিক্স রোহিঙ্গা সংকট নিয়েও কথা হয়েছে। দেশের বর্তমান প্রেক্ষাপটে কবে নির্বাচন হবে, নির্বাচনের জন্য কত সময় লাগতে পারে  জানতে চেয়েছে দেশটি। নির্বাচন আয়োজনের জন্য কী কী পরিবর্তন প্রয়োজন, সেটানিয়েও আলোচনা হয়েছে। সার্বিকভাবে যত তাড়াতাড়ি নির্বাচনের মাধ্যমে একটি গণতান্ত্রিক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করা যায়, সে বিষয়টি গুরুত্ব পেয়েছে।

 

বিডি২৪অনলাইন/আর/এমকে


মন্তব্য
জেলার খবর