ভারত-বাংলাদেশ সিরিজে চাপে থাকবেন না রোহিত শর্মারা

নিজস্ব প্রতিবেদক
১৪ সেপ্টেম্বর ২০২৪

স্বাগতিক ভারতের সঙ্গে বাংলাদেশের দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে আগামী ১৯ সেপ্টেম্বর। সম্প্রতি দুই টেস্ট ম্যাচে স্বাগতিক পাকিস্তানকে হোয়াইটওয়াশ করেছে টাইগাররা। তবে টাইগারদের এ পারফর্ম্যান্সের চাপ ভারত সিরিজি পড়বে না বলে মনে করছেন দেশটির সাবেক উইকেটরক্ষক দীনেশ কার্তিক। তার মতে, সিরিজে চাপে থাকবেন না রোহিত শর্মারা। ঘরের মাঠে ভারতকে হারানো বাংলাদেশের সামনে অনেক বড় চ্যালেঞ্জ হবে।

এ সিরিজ নিয়ে দীনেশ কার্তিক বলেন, বাংলাদেশ পাকিস্তানে ভালো করেছে। কিন্ত আমি মনে করি না, ভারতকে খুব বেশি সমস্যায় ফেলতে পারবে তারা। ব্যক্তিগতভাবে আমি মনে করি না ভারতকে চ্যালেঞ্জ জানাতে পারবে বাংলাদেশ।

সাবেক এ উইকেটরক্ষক মনে করেন, ভারত কিছুটা পেস-ভিত্তিক পিচে খেলবে,  এটি বাংলাদেশকে হারানোর একটি ভালো উপায়। এছাড়াও তারা এ সিরিজ দিয়েই অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজের প্রস্তুতি নেবে। ভারত শুধুমাত্র দুই স্পিনার-রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজাকে খেলাবে এবং এর সাথে তিনজন ফাস্ট বোলারকে খেলাবে বলেও ভাবছেন তিনি।

এখন পযন্ত টেস্ট সিরিজে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের রেকর্ড বেশ ভালো। ২০০০ সাল থেকে দুই দল মোট ১৩ বার মুখোমুখি হয়েছে। এর মধ্যে ভারত ১১টি ম্যাচ জিতেছে, বাকি দুটি ম্যাচ ড্র হয়েছিল।

 

বিডি২৪অনলাইন/এস/এমকে


মন্তব্য
জেলার খবর