সরকারিভাবে ডিম ও মুরগির দাম নির্ধারণ

নিজস্ব প্রতিবেদক
১৫ সেপ্টেম্বর ২০২৪

উৎপাদক, পাইকারি খুচরা পর্যায়ে বিক্রির জন্য ডিম, সোনালি ব্রয়লার মুরগির দাম নির্ধারণ করে দিয়েছে অন্তর্বর্তীকালীন সরকার। নির্ধারিত দর অনুযায়ী,  খুচরা পর্যায়ে প্রতিটি ডিম ১১ টাকা ৮৭ পয়সা,  প্রতি কেজি সোনালি মুরগি ২৬৯ টাকা ৬৪ পয়সা এবং ব্রয়লার মুরগি ১৭৯ টাকা ৫৯ পয়সায় কেনাবেচা হবে।

রোববার (১৫ সেপ্টেম্বর) প্রাণিসম্পদ অধিদপ্তরের চিঠিতে বিষয়টি জানানো হয়েছে। সরকারের বেঁধে দেওয়া দাম বাস্তবায়নে সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে চিঠিতে।

কৃষি বিপণন অধিদপ্তর, প্রাণিসম্পদ অধিদপ্তর এবং পোলট্রি সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থা বা প্রতিষ্ঠানের নেতাদের সমন্বয়ে গঠিত জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের মতামতের ভিত্তিতে মুরগি (সোনালি ব্রয়লার) ডিমের এ যৌক্তিক মূল্য নির্ধারণ করা হয়েছে বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে।

চিঠিতে জানানো হয়, ডিমের মূল্য উৎপাদক পর্যায়ে ১০ টাকা ৫৮ পয়সা, পাইকারি পর্যায়ে ১১ টাকা ০১ পয়সা এবং কেজিপ্রতি মুরগি সোনালি  উৎপাদক পর্যায়ে ২৬০ টাকা ৭৮ পয়সা, পাইকারি পর্যায়ে ২৬৪ টাকা ৫৭ পয়সা এবং  ব্রয়লার মুরগি উৎপাদক পর্যায়ে ১৬৮ টাকা ৯১ পয়সা, পাইকারি পর্যায়ে ১৭২ টাকা ৬১ পয়সা নির্ধারণ করা হয়েছে।

বিডি২৪অনলাইন/ই/এমকে


মন্তব্য
জেলার খবর