ট্রাম্পকে হত্যার চেষ্টা, আটক ১

আন্তর্জাতিক ডেস্ক
১৬ সেপ্টেম্বর ২০২৪

আবারওহত্যার চেষ্টার শিকারহয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। ঘটনায় সন্দেহভাজন হিসেবে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। ঘটনার পর ট্রাম্পকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেওয়া হয়।

ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচ এলাকায় ট্রাম গলফ খেলার সময় সেখানে গোলাগুলির ঘটনা ঘটে। ট্রাম্পের খেলার জায়গার খুব কাছেই ঝোপের মধ্য থেকে একটি রাইফেল উদ্ধার করা হয়েছে। এদিকে এ ঘটনাকে ট্রামকে হত্যা চেষ্টা হিসেবেই দেখছে দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই)  খবর মার্কিন গণমাধ্যম স্কাই নিউজ এনবিসি

এফবিআই তাদের এক বিবৃতিতে বলেছে,  গুলির ওই ঘটনাটি তদন্ত করা হচ্ছে। সবকিছু বিবেচনায় মনে হচ্ছে সাবেক প্রেসিডেন্টকে হত্যার চেষ্টা করা হয়েছে।

আগামী নভেম্বরে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন হওয়ার কথা রয়েছে। এ নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী হলেন ট্রাম্প। নির্বাচনে তার প্রচারের কাজে নিয়োজিত সেল এক বিবৃতিতে বলেছে, স্থানীয় সময় রোববার দুপুরে ট্রাম্প যেখানে গলফ খেলছিলেন, তার খুব কাছাকাছি গোলাগুলির ঘটনাটি ঘটে। নিরাপদে আছেন ট্রাম্প। আপাতত এর বেশি কিছু জানানো যাচ্ছে না।

এদিকে স্কাই নিউজ এনবিসি জানিয়েছে,এক ব্যক্তিকে ডোনাল্ড ট্রাম্পের দিকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে দেখেছেন  সিক্রেট সার্ভিস এজেন্টের সদস্যরা। এ সময় তারা ওই ব্যক্তিকে লক্ষ্য করে পাল্টা গুলি করেন। এরপরে  তিনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে আটক হন। তাকে জিজ্ঞাসাবাদ করছে স্থানীয় পুলিশ।

বিডি২৪অনলাইন/আই/এমকে


মন্তব্য
জেলার খবর