গাঙ্গুলীর দৃষ্টিতে ভারত সিরিজ বাংলাদেশের জন্য সহজ হবে না

নিজস্ব প্রতিবেদক
১৬ সেপ্টেম্বর ২০২৪

১৯ সেপ্টেম্বর স্বাগতিক ভারত ও বাংলাদেশের মধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু হচ্ছে। সম্প্রতি পাকিস্তানকে টেস্টে হোয়াইটওয়াশ করায় টাইগারদের জন্য এ সিরিজের জয় নিয়ে নানা আলোচনা ও বিশ্লেষণ চলছে। বর্তমানে টাইগারদের পারফর্ম্যান্স তুঙ্গে থাকায় টাইগাররা ভারত সিরিজে সহজেই পাকিস্তানের মতো ভালো করতে পারে বলে মনে করছেন অনেকে। তবে ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী মনে করছেন, ভারতের বিপক্ষে সিরিজটি বাংলাদেশের জন্য সহজ হবে না। কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হবে টাইগারদের।  

স্বাগতিক পাকিস্তানের সঙ্গে সম্প্রতি দুই ম্যাচের টেস্ট সিরিজ - ব্যবধানে জিতেছে বাংলাদেশ। তবে এই জয় পাওয়াকে দলের জায়গা থেকে আলাদা করেই দেখছেন গাঙ্গুলি। তার মতে,  পাকিস্তান ভারত দলের মধ্যে পার্থক্য আছে।

সম্প্রতি স্থানীয় গণমাধ্যমকে বাংলাদেশ-ভারত টেস্ট সিরিজ নিয়ে গাঙ্গুলী বলেন, বাংলাদেশকে সম্পূর্ণ সমীহ করেই বলছি, বর্তমানে পাকিস্তান আর ভারত এক রকম দল নয়। দুদলের মধ্যে পার্থক্য আছে। ভারতকে শুধু নিজেদের দেশেই নয়, বিদেশেও খেলা কঠিন। ভারতের বর্তমান দলটি অনেক বেশি শক্তিশালী।  তবে সিরিজের জন্য ভারতকে সেরা প্রস্তুতি নেওয়ার পরামর্শ দিয়েছেন গাঙ্গুলী।

পরিসংখ্যান বলছে, এ পর্যন্ত ভারতের মাটিতে ৩টি টেস্ট খেলেছে বাংলাদেশ। এর মধ্যে সবগুলোতেই হেরেছে তারা।

 

বিডি২৪অনলাইন/এস/এমকে


মন্তব্য
জেলার খবর